ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এবারের আইপিএলের মিনি নিলামে ৬ বাংলাদেশি, দেখেনিন ক্রিকেটারদের ভিত্তিমূল্য

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০২ ১১:১৮:২৫
এবারের আইপিএলের মিনি নিলামে ৬ বাংলাদেশি, দেখেনিন ক্রিকেটারদের ভিত্তিমূল্য

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে আইপিএল কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। কিন্তু আইপিএলের ওয়েবসাইটে কোনো ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি।

তবে বিভিন্ন সূত্রের খবর, বাংলাদশের ৬জন ক্রিকেটারদের মধ্যে রয়েছেন- সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ। ইতোমধ্যে তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। যেখানে সর্বোচ্চ দেড় কোটি রুপি মূল্য ধরা হয়েছে সাকিবের। এছাড়া বাকি ক্রিকেটারদের সবার ভিত্তিমূল্য সর্বনিম্ন ৫০ লাখ রুপি।

এদিকে নিলামের আগেই টাইগার পেসার মুস্তাফিজুর রহমানকে রিটেইন করে রেখেছে দিল্লি ক্যাপিটালস। গত আসরের আগে নিলামে ২ কোটি রুপির বিনিময়ে ফিজকে দলে ভেড়ায় দিল্লি।

হায়দ্রাবাদ, মুম্বাই ও রাজস্থানের হয়ে খেলা মোস্তাফিজ ২০২২ মৌসুমে দিল্লির হয়ে ৮ ম্যাচ খেলেছিলেন। যেখানে ৭.৬৩ ইকোনমি রেটে তার শিকার ৮ উইকেট। সেরা বোলিং ফিগার, কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট।

গুঞ্জন আছে, এবারের আসরে সাকিব আল হাসানের সঙ্গে তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও আফিফ হোসেনের ডাক পড়তে পারে আইপিএলের নিলামে।

সব মিলিয়ে আসন্ন আইপিএলের ১৬তম আসরে ১০টি ফ্রাঞ্চাইজি মোট ৯৫ কোটি রুপির মতো খরচ করতে পারবে। সেই সাথে ৫ কোটি রুপি করে প্রতিটি দল আরও খরচ করার সুযোগ পাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে