ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

সেঞ্চুরি, সেঞ্চুরি, সেঞ্চুরি, জাকিরের দুর্দান্ত সেঞ্চুরিতে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ

২০২২ ডিসেম্বর ০২ ১৪:২১:১২
সেঞ্চুরি, সেঞ্চুরি, সেঞ্চুরি, জাকিরের দুর্দান্ত সেঞ্চুরিতে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ

প্রথম ইনিংসে ১১২ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ 'এ' দল। জবাবে নিজেদের প্রথম ইনিংসে দুই ওপেনারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ভারত 'এ' দল। ভারতীয় ব্যাটারদের কাছে পাত্তাই পাননি খালেদ আহমেদ-রেজাউর রহমান রাজারা।

কক্সবাজারে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৫ রান তোলে ইনিংস ঘোষণা করে ভারত 'এ' দল। দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ 'এ' দল। ১৭২ রানে এক উইকেট হারিয়ে ম্যাচের তৃতীয় দিন পার করেছে তারা।

শেষদিনের প্রথম সেশনে কাঙ্খিত সেঞ্চুরির দেখা পান জাকির হাসান। দশটি চার ও দুটি ছক্কায় হাঁকানো সেঞ্চুরির পর এখন ১০৯ রানে ব্যাটিংয়ে আছেন তিনি। তার সঙ্গে ১৪৮ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত।

তবে কাঙ্খিত সেঞ্চুরি করতে পারেননি তিনি। ৭৭ রানে মুকেশ কুমারের বলে বোল্ড হয়ে ফিরতে হয় এই ব্যাটারকে। ইনিংসে ছিল দশটি চারের মার। শান্ত ফেরার পর উইকেটে আসেন মুমিনুল হক।

যদিও ব্যর্থতার বৃত্ত ভেঙে বের হতে পারেননি তিনি। টেস্ট ক্রিকেটে লম্বা সময় ধরে অফ-ফর্মে থাকা এই ব্যাটার প্রথম ইনিংসে ৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ৩৭ বলে ১৩। ঘরের মাঠে তাকে বোল্ড করে ফেরান জয়ন্ত যাদব। এখনও ১০০ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ 'এ' দল (১ম ইনিংস): ১১২/১০ (৪৫ ওভার) (মোসাদ্দেক ৬৩, শান্ত ১৯; সৌরভ ৪/২৩)

ভারত 'এ' দল (১ম ইনিংস): ৪৬৫/৫ (১৩২ ওভার) (জয়সাওয়াল ১৪৫, ঈশ্বরন ১৪২)

বাংলাদেশ 'এ' দল (২য় ইনিংস): ২৫৩/৩ (১০০ ওভার) (জাকির ১২২*, মিঠুন ৪*)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে