ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

কাতার বিশ্বকাপে আর খেলতে পারবেন না নেইমার

২০২২ ডিসেম্বর ০২ ১৭:৪৪:২৭
কাতার বিশ্বকাপে আর খেলতে পারবেন না নেইমার

বিশ্বকাপ শুরুর আগে দুর্দান্ত ফর্মে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিশ্বকাপেও প্রথম ম্যাচে দেখা গেছে তার ঝলক। তবে এরপরই গোড়ালির ইনজুরিতে পড়ে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যান এ তারকা। এবার জানা গেল বিশ্বকাপে খেলা নিয়েই শঙ্কায় নেইমার!

এর আগে বলা হচ্ছিলো, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন নেইমার। শেষ ষোলোতেই হয়তো মাঠে নামতে পারবেন ব্রাজিলিয়ান সুপারস্টার। কিন্তু শুক্রবার এসে জানা গেলো নতুন শঙ্কার খবর।

নেইমারের ইনজুরি যা ভাবা হয়েছিলো, তার চেয়েও বেশি। সম্ভবত চলতি বিশ্বকাপে আর মাঠেই নামতে পারছেন না তিনি।

আজ ক্যামেরুনের বিপক্ষে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামছে ব্রাজিল।

ব্রাজিলের সংবাদমাধ্যম জানাচ্ছে, ক্যামেরুন ম্যাচে তো বটেই, নেইমার এই বিশ্বকাপের আর কোনও ম্যাচেই অংশ নিতে পারবেন না।

ইংল্যান্ডের বিখ্যাত সংবাদমাধ্যম ‘দ্য মিরর’ প্রকাশ করেছে,নেইমারের লিগামেন্টে বড়সড় সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে। এই সমস্যা থেকে সেরে উঠতে বিশ্বকাপের আসরের সমাপ্তি ঘটার সম্ভাবনা প্রবল অর্থাৎ নেইমারের মাঠে নামার স্বপ্ন আর পূরণ হচ্ছে না।

এখনও তার গোড়ালি ভাল রকম ফুলে রয়েছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। পরে জানানো হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না।

তবে নকআউটে পাওয়া যাবে; কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম।

নেইমারের এই চোটের কাহিনী নতুন নয়। এই নিয়ে তিনটি বিশ্বকাপে খেললেন তিনি। আগের দু’টিতেও চোট আঘাতে ভুগেছেন। ২০১৪ বিশ্বকাপে কোমরে চোট পেয়ে কোয়ার্টারেই শেষ হয়ে গিয়েছিল তার যাত্রা। ২০১৮ বিশ্বকাপের আগেই চোটে ভুগছিলেন। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে