ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

কাতার বিশ্বকাপ: চোখের জলে বিদায় নিলেন সুয়ারেজরা

২০২২ ডিসেম্বর ০৩ ১০:২৭:৩৩
কাতার বিশ্বকাপ: চোখের জলে বিদায় নিলেন সুয়ারেজরা

ফুটবলে উরুগুয়ের সোনালি দিন এখন আর নেই। তারপরও দলে লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানির মতো তারকা থাকায় অনেকেই দলটি নিয়ে আশাবাদী ছিলেন। সেই আশা পরিণত হয়েছে হতাশায়। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে লুইস সুয়ারেজের দল।

ক্যারিয়ারের সূর্যাস্ত দেখছেন সুয়ারেজ ও কাভানি। এটাই হয়তো তাদের শেষ বিশ্বকাপ। অভিজ্ঞ এ দুই ফরোয়ার্ড শেষটা রাঙাতে পারলেন না। ম্যাচশেষে তাই সুয়ারেজের কান্না সবাইকে ছুঁয়ে গেছে।

দুর্ভাগ্য উরুগুয়ের। গত রাতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঘানার জালে দুবার বল জড়িয়েও নকআউটে যেতে পারল না তারা। একই সময়ে অন্য ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে সব সমীকরণ ওলটপালট করে দেয় দক্ষিণ কোরিয়া। শুরুতে পিছিয়ে পড়েও দারুণ এক জয় তুলে নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোদের বিপক্ষে শেষ হাসি হাসে তারা। আর এতেই বিদায় নিশ্চিত হয়ে যায় উরুগুয়ের।

ম্যাচে হারলেও গ্রুপ ‘এইচ’-এর চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে যাচ্ছে পর্তুগাল। আর উরুগুয়ের সমান ৪ পয়েন্ট ও গোল ব্যবধান সমান থাকলেও ফেয়ার প্লের সুবাদে পরের রাউন্ডে যাচ্ছে দক্ষিণ কোরিয়া।

ম্যাচের শেষ বাঁশি শুনে কান্না লুকাতে পারেননি সুয়ারেজ। টিভি ক্যামেরায় ভেসে ওঠে অশ্রুভেজা সেই মুহূর্ত। তাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দেন সতীর্থরা। অবসরের কোনো ঘোষণা না দিলেও নিশ্চিতভাবেই জাতীয় দলের হয়ে ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট খেলে ফেললেন তিনি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে