ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

আর্জেন্টিনাকে হারানোর হুমকি দিয়ে জয়ের অগ্রিম ঘোষণা অস্ট্রেলিয়ার

২০২২ ডিসেম্বর ০৩ ১৭:৩১:৩৯
আর্জেন্টিনাকে হারানোর হুমকি দিয়ে জয়ের অগ্রিম ঘোষণা অস্ট্রেলিয়ার

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই শেষ। আজ থেকে শুরু হচ্ছে শেষ ষোলোর লড়াই। যেখানে দিনের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া। ম্যাচের আগেই আলবিসেলেস্তেদের হারানোর হুমকি দিয়েছেন সকারুজদের কোচ।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আরনোল্ড বলেন, আমরা অবশ্যই আর্জেন্টিনার বিপক্ষে জিতব। গত বছর অলিম্পিকেও আমরা ওদের ২-০ ব্যবধানে হারিয়েছিলাম। লড়াইটা হলুদ জার্সির সাথে নীল সাদার, ১১ জনের সঙ্গে ১১ জনের।

অবশ্য সকারুজ কোচের এই হুমকি বা ঘোষণাকে হালকাভাবে নেয়ার কোনো সুযোগ নেই। ৩২ দলের বিশ্বকাপ শুরু হওয়ার পর থেকে এই প্রথম গ্রুপ পর্বে কোনো দলই পূর্ণ ৯ পয়েন্ট পায় নি।

এখন পর্যন্ত এই বিশ্বকাপে অপরাজিত রয়েছে ইংল্যান্ড, নেদারল্যান্ডস, মরোক্কো, যুক্তরাষ্ট্র আর ক্রোয়েশিয়া। জার্মানি, বেলজিয়াম, উরুগুয়ের মতো দল বাদ পড়েছে গ্রুপ পর্ব থেকেই।

এশিয়ার দেশ জাপান দুই বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। প্রথম ম্যাচে ৪ গোল কন্সিড করার পরেও দ্বিতীয় রাউন্ডে চলে গেছে অস্ট্রেলিয়া। এছাড়া সৌদি আরব হারিয়েছে আর্জেন্টিনাকে, পর্তুগালকে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। ক্যামেরুন হারিয়েছে ব্রাজিলকে।

এশিয়ান ফুটবলের অন্তর্ভুক্ত ৩টা দল দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে। দীর্ঘদিন পর দ্বিতীয় রাউন্ডে এসেছে পোল্যান্ড, মরোক্কোর মতো দেশ। ডেনমার্কের সঙ্গে ড্র, ফ্রান্সের বিপক্ষে জিতে ৩ ম্যাচে মাত্র এক গোল কন্সিড করেও বাদ পড়তে হয়েছে তিউনিসিয়াকে।

সব মিলিয়ে বলা যায় আর্জেন্টিনাকে দেওয়া অস্ট্রেলিয়া কোচের এই হুমকি হালকাভাবে নেয়ার কোনো কারণ নেই। এ বিশ্বকাপে ফেবারিট বলতে কিছু নেই। তাই যেকোনো কিছু হওয়া অস্বাভাবিক নয় মোটেই।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে