ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ম্যাচে বেশ কয়েকটি রেকর্ড গড়লেন মেসি

২০২২ ডিসেম্বর ০৪ ১০:০৬:০৬
অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ম্যাচে বেশ কয়েকটি রেকর্ড গড়লেন মেসি

চলমান বিশ্বকাপের২য় রাউন্ডেঅস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে মেসির আর্জেন্টিনা। যারফলে মরুর বুকে বিশ্বকাপের মঞ্চে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করে ফেলেছে কোচ লিওনেল স্কালোনির দল।

আর্জেন্টিনার এমন ঐতিহাসিক দিনে বেশ কয়েকটি কীর্তি গড়েছেন বর্তমান সময়ের সেরা বা তর্কসাপেক্ষে সর্বকালের সেরা কিংবদন্তি লিওনেল মেসি। চলুন জেনে নেওয়া যাক সেসব কীর্তি সম্পর্কে-

ক্যারিয়ারের হাজারতম ম্যাচ: এদিন মেসি তার প্রফেশনাল ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নামেন। যার মধ্যে বার্সেলোনার হয়ে ৭৭৮ ম্যাচ, পিএসজির হয়ে ৫৩ ম্যাচে এবং আর্জেন্টিনার হয়ে ১৬৯ ম্যাচ খেলেন।

বিশ্বকাপে নকআউটে প্রথম গোল: বিশ্বকাপের মঞ্চে পঞ্চমবারের মতো খেলতে নেমেছেন মেসি। তবে নকআউট পর্বে গোল ছিল না তা। অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল করে সেই অপেক্ষার অবসান করলেন মেসি।

ম্যারাডোনাকে ছাড়িয়ে যাওয়া: অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল করে বিশ্বকাপে আর্জেন্টিনার মেসি তার গোলসংখ্যা নিয়ে গেলেন ৯ এ। ফলে স্বদেশি ডিয়াগো ম্যারাডোনার ৮ গোলের রেকর্ড ছাড়িয়ে গেলেন সাতবারের ব্যালন ডি'অরজয়ী এই তারকা।

বুড়ো বয়সে গোল: ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ফরাসিদের বিপক্ষে পালেমো যখন গোল করেন, তখন তার বয়স ছিল ৩৬ বছর ২২৭ দিন। বিশ্বকাপে দ্বিতীয় দ্বিতীয় বয়স্ক আর্জেন্টাইন ফুটবলার হিসেবে গোল করলেন মেসি। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল করার সময় তার বয়স ৩৫ বছর ১৬৩ দিন।

বিশ্বকাপে সর্বোচ্চ গোলের হাতছানি: আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ১০ গোল করেছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা। আর মাত্র দুই গোল করলে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেবেন মেসি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে