ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ব্রেকিং নিউজ: মেসির গান ভাইরাল

২০২২ ডিসেম্বর ০৫ ১২:১৮:৪৩
ব্রেকিং নিউজ: মেসির গান ভাইরাল

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার জনপ্রিয় ব্যান্ড দল ‘লা মুসকা’ মেসিকে নিয়ে যে গানের সুর নতুন করে বেঁধেছে, এখন তা ফুটবলপ্রেমীদের কাছে জনপ্রিয় গানে পরিণত হচ্ছে। শনিবার রাতে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালের আসন নিশ্চিত করে।

এই ম্যাচে মেসি যখন গোল পান, তখন ‘লা মুসকা’ ব্যান্ডের ‘মুচাচোস আহোরা নোস ভলভিমোস এ ইলুশনার’ (বন্ধুরা, আমাদের আশা ফের চাঙ্গা হলো) বেজে ওঠে। স্পেনিশ ভাষায় রচিত এই গানের কলি শুরু যেভাবে হয়েছে তার বাংলা তরজমা হতে পারে: ‘আমি আর্জেন্টিনায় জন্মেছি, এটাই তো দিয়েগো আর লিওনেলের জন্মভূমি, আমি ফকল্যান্ড দ্বীপের সন্তান, যাকে আমি কখনোই ভুলি না।’

শনিবার রাতে স্টেডিয়ামে লা মুসকার শিল্পী গুইলারমু নুভেলিস উপস্থিত থেকে আর্জেন্টিনার ভক্তদের আনন্দ দিয়েছেন। গানটি এখন আর্জেন্টিনার ভক্তদের নিত্য ম্যাচের সাথী। আগের ম্যাচগুলোতেও এই গান বেজেছে।

গানটি সম্পর্কে শিল্পী নুভেলিসের মূল্যায়ন এ রকম, ‘যেন আপনি রোমে গিয়ে পোপের সঙ্গে দেখা করলেন।’ এখানেই শেষ নয়, শিল্পী নুভেলিস মেসির গোল বেজায় পছন্দ করেন। তিনি বলেন, মেসি যখন এই গান গাইলেন, তখন মনে হয় তিনি উত্তেজনায় কাঁপছেন। সত্যি এ গানে রয়েছে শিহরিত উত্তেজনা, যেন রাগমোচনের দুর্বার আনন্দ। নুভেলিস বলেন, আমাদের ব্যান্ডের ম্যানেজার সান্তিয়াগো রুইজ বিশ্বকাপের আগে গানটি নতুন করে বাঁধতে বেশ তাগিদ দেন। আমরা গানটিতে নতুন করে সুরারোপ করলাম।

মেসি তো নিজেই এক সাক্ষাৎকারে বলে দিয়েছেন, ‘মুচাচোস’ গানটাই তার সবচেয়ে প্রিয়। তিনি দাবি করেন, তারা স্টেজে যে পারফর্ম করেন, মেসিকে নিয়ে লেখা এই গানটি তার চেয়েও সুন্দর। তিনি এটাও দাবি করেন, এবারের বিশ্বকাপে মেসিকে নিয়ে যে নতুন সুরারোপিত গানটি গাওয়া হচ্ছে, তা কিন্তু মূল গানকেও ছাড়িয়ে গেছে জনপ্রিয়তায়। তার ভাষায়, ‘গানটা সত্যি চমৎকার এবং আমরা আমাদের শোগুলোতে এটা গেয়ে থাকি।’ আর্জেন্টিনাজুড়ে মেসিবন্দনার এ গানটি গাওয়া হচ্ছে। নুভেলিস কাতারে এসে মেসির রুমে গিয়েও তাকে গানটি শুনিয়ে এসেছেন।

মেসি যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম গোলটি করেন ম্যাচের পোলিশ রেফারি সাইমন মারচিনিয়াক বাঁশি বাজানোর পর স্টেডিয়ামের সবদিক থেকে গানটি বেজে ওঠে। নুভেলিস বলেন, ‘প্রতিধ্বনি মূলত তরঙ্গের মতো। দর্শকদের মাঝখান থেকে তার যাত্রা শুরু। কিছুক্ষণ পরই গর্জনে রূপান্তরিত হয়। এ গর্জন যেন একটা অপ্রতিরোধ্য সুনামি। এ গান শুনলে আর্জেন্টিনার খেলোয়াড়রাও উজ্জীবিত হন। আর আমিও চাই, দল তৃতীয়বারের মতো শিরোপা জিতুক।’

উল্লেখ্য, গানটির আদি থিম ছিল এ রকম, ‘বন্ধুরা আজ রাতে আমি মদে চুর হয়ে থাকব।’ মেসিকে নিয়ে লেখা নতুন গানটি সোশ্যাল মিডিয়ায়ও ভাইরাল হয়ে গেছে। গানের কথা টি-শার্টেও ফুটে উঠছে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে