ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

অবিশ্বাস্যভাবে শেষ হলো পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ ডিসেম্বর ০৫ ১৯:৩৫:২৯
অবিশ্বাস্যভাবে শেষ হলো পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচ, দেখেনিন ফলাফল

পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শেষ দিনে ক্ষণে ক্ষণে দিন বদলেছে। দিনের শুরুতেই উইকেট নিয়ে ইংল্যান্ড এগিয়ে যাওয়ার পর প্রতিরোধের দেওয়াল গড়েছিলেন পাকিস্তানি ব্যাটার। শেষবেলায় আবার ইংলিশ বোলাররা ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নিয়েছেন।

দুই উইকেটে ৮০ রান নিয়ে চতুর্থ দিন শেষ করেছিল পাকিস্তান। জয়ের জন্য শেষ দিনে স্বাগতিকদের দরকার ছিল ২৬৩ রান। ক্রিজে ছিলেন ইমাম উল হক ও সাউদ শাকিল। দিনের শুরুতেই পাকিস্তানকে হতাশ করেন ইমাম। দলের খাতায় আর ৯ রান যোগ হতেই আউট হন তিনি। জেমস অ্যান্ডারসনের শিকার হওয়ার আগে ইমাম করেন ৭৭ বলে ৪৮ রান। ইমাম হতাশ করলেও শাকিল দারুণ দৃঢ়তা দেখান।

রাওয়ালপিন্ডি টেস্ট দিয়েই সাদা পোশাকে অভিষেকে হয়েছে শাকিলের। দলের প্রয়োজনে চওড়া হয়েছে তার ব্যাট। অর্ধশতক হাঁকিয়ে চিনিয়েছেন নিজের জাত। চতুর্থ উইকেটে মোহাম্মদ রিজওয়ানের সাথে গড়েন ৮৭ রানের জুটি। রিজওয়ান আউট হলেই ভাঙে এই জুটি। এই উইকেটরক্ষক করেন ৯২ বলে ৪৬ রান।

আগা সালমানের সাথে ২২ রান যোগ করে বিদায় নেন শাকিলও। ১৫৯ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। শাকিলের মূল্যবান ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি। তার বিদায়ের পর মাঠে ফেরেন আজহার আলি। গতকাল রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। আজ ফিরেই দলের জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখেন আজহার।

শেষ সেশনে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ৮৬ রান ও ইংল্যান্ডের দরকার ছিল পাঁচটি উইকেট। চা বিরতির পর খুব সাবধানী শুরু করে পাকিস্তান। তারপরও ভুল বুঝাবুঝিতে রান আউটের মুখে পড়তে পড়তেও বেঁচে যান আজহার। কিন্তু তাতে লাভ হয়নি। টানা দুই ওভারে আজহার ও সালমানকে শিকার করে ইংল্যান্ডকে ম্যাচে ফেরান ওলি রবিনসন।

আজহার ৮১ বলে ৪০ রান ও সালমান ৬৪ বলে ৩০ রান করেন। ২৬০ রানে স্বীকৃত সব ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে পাকিস্তান। টেলেন্ডাররা আর স্বপ্ন দেখাতে পারেনি স্বাগতিকদের। জাহিদ মাহমুদ ২১টি বল খেললেও ১ রান করে অ্যান্ডারসনের শিকার হন। একই ওভারে হারিস রউফকে গোল্ডেন ডাকের স্বাদ দেন অ্যান্ডারসন।

নাসিমকে এলবিডব্লিউ করে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জ্যাক লিচ। ২৬৮ রানে অলআউট হয় পাকিস্তান। ফলে ৭৪ রানে ম্যাচ জিতে ইংল্যান্ড। রবিনসন ও অ্যান্ডারসন চারটি করে উইকেট শিকার করেন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে