ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কোয়ার্টার ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ পেল ব্রাজিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০৬ ০৯:৩০:২৭
কোয়ার্টার ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ পেল ব্রাজিল

আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়।

শেষ ষোলোয় দিনের প্রথম ম্যাচে এশিয়ার দেশ জাপানের সঙ্গে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র করেছিল ক্রোয়েশিয়া। এতে মরুর বুকে বিশ্বকাপে প্রথমবারের মতো ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবুও দুই দল কোনো গোল আদায় করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে জাপানকে পেনাল্টিতে ৩-১ গোলে পরাজিত করে লুকা মদ্রিচের দল।

পরের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। ইনজুরি থেকে নেইমারের প্রত্যাবর্তনের ম্যাচে এশিয়ান জায়ান্টদের ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। এদিন ব্রাজিলের হয়ে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র, নেইমার জুনিয়র, রিচার্লিসন ও লুকাস পাকেতা।

বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল সবশেষ ২০০২ সালে জাপান-কোরিয়া বিশ্বকাপে শিরোপা জিতেছিল। অন্যদিকে ক্রোয়েশিয়া গত ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে হেরে শিরোপা জলাঞ্জলি দিয়েছিল ইউরোপের দেশটি। ফলে কাতার বিশ্বকাপে শিরোপা থেকে তিন ম্যাচ দূরে রয়েছে তারা। এখন দেখার অপেক্ষা কোন দল পরবর্তী রাউন্ডে এগিয়ে যায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে