ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের দেখানো পথে হাঁটছে ভারত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০৬ ১০:৫৫:৩৩
বাংলাদেশের দেখানো পথে হাঁটছে ভারত

টি-টোয়েন্টি দলের মাইন্ডসেট বদলে ফেলতে রাসেল ডমিঙ্গোকে এই ফরম্যাটের দায়িত্ব থেকে সরিয়ে ভারতের শ্রীধরন শ্রীরামকে কোচের দায়িত্ব দেয় বিসিবি। এবার বিসিসিআইও চাইছে, টি-টোয়েন্টি দলে নিয়মিত হেড কোচ রাহুল দ্রাবিড়কে বিদায় দিয়ে নতুন কাউকে দায়িত্ব দিতে। কাকে দায়িত্ব দেওয়া হবে তা এখনও ঠিক করা না হলেও ভারতের বোর্ড অনেকটা নিশ্চিতভাবেই হাঁটছে বাংলাদেশের দেখানো পথে।

শুধু দ্রাবিড় নন, টি-টোয়েন্টি দলের দায়িত্ব হারাতে পারেন কোচিং প্যানেলে থাকা বাকি সদস্যরাও। আগামী জানুয়ারিতে টি-টোয়েন্টি দলের জন্য সম্পূর্ণ নতুন একটি কোচিং সেটআপ ঘোষণা করা হতে পারে। জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আছে ভারতের। নতুন কোচরা সেই সিরিজ দিয়েই দায়িত্ব পালন শুরু করবেন।

বিসিসিআইয়ের সূত্রের ভাষায়, 'আমরা বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছি। দ্রাবিড় বা অন্য কারও কোচের সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই। তবে ঠাসা সূচি সাথে মানিয়ে নিতে এবং টি-টোয়েন্টির বিশেষজ্ঞ কাউকে দায়িত্ব নিতে নতুন কোচ চাইছে বোর্ড। টি-টোয়েন্টি এখন সম্পূর্ণ ভিন্ন এক খেলা। আমাদেরও পরিবর্তন আনতে হবে। তাই নিশ্চিত করতে পারি, শীঘ্রই ভারতের নতুন টি-টোয়েন্টির কোচিং সেটআপ আসবে।'

আপাতত বিসিসিআইয়ের শর্টলিস্টে কোন কোন কোচ আছেন তা অজানা। সূত্র জানায়, 'এখনও কাউকে বেছে নেওয়া হয়নি। ঠিক কবে নাগাদ হবে সে ব্যাপারেও নিশ্চিত নই। তবে আমরা এটুকু নিশ্চিত, ভারতের নতুন টি-টোয়েন্টি সেটআপ প্রয়োজন।'

শুধু কোচ নয়, অধিনায়কত্বেও আসবে পরিবর্তন। আপাতত হার্দিক পান্ডিয়াই নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। সেক্ষেত্রে বর্তমানে তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব পালন করা রোহিত শর্মাকে শুধু টেস্ট ও ওয়ানডে দলের দায়িত্বে রাখা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে