ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতের বোলারদের পাল্টা জবাব দিচ্ছে বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

২০২২ ডিসেম্বর ০৬ ১৫:১৫:৪৭
দুর্দান্ত ব্যাটিংয়ে ভারতের বোলারদের পাল্টা জবাব দিচ্ছে বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

৮৪ রানে ৫ উইকেট হারানোর পর ঘুরে দাঁড়াতে দিপু এবং জাকের আলির থিতু হওয়ার বিকল্প ছিল না। ব্যাটিংয়ে নেমে সেই কাজটা বেশ ভালোভাবেই করেছেন তারা দুজন। দ্বিতীয় সেশনের শুরুতে ২ উইকেট হারালেও বাকিটা সময় অনায়াসে পার করেছেন দিপু এবং জাকের। চা বিরতি থেকে ফিরে হাফ সেঞ্চুরি তুলে নেন দিপু। সরফরাজের বলে ডিপ কভারে ঠেলে দিয়ে দুই রান নিয়ে ৮৬ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

হাফ সেঞ্চুরি পেয়েছেন আরেক ব্যাটার জাকেরও। সৌরভ কুমারের বলে শর্ট থার্ডম্যানে ঠেলে দিয়ে এক রান নেন ডানহাতি এই ব্যাটার। তাতে ১২০ বলে হাফ সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন তিনি। হাফ সেঞ্চুরি পেয়ে ভারতীয় বোলারদের আক্রমণ করে বসেন তারা দুজন। জাকের চেয়ে বেশি আক্রমণাত্বক ব্যাটিং করেছেন দিপু।

জাকির-মিঠুনের বিদায়ে চাপে বাংলাদেশ ‘এ’ দল

দিনের প্রথম সেশনে ৩ উইকেটে ৮৩ রান তোলে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ ‘এ’ দল। ৪ রান নিয়ে লাঞ্চে যাওয়া মোহাম্মদ মিঠুন আউট হয়েছেন ফেরার প্রথম বলেই। মুকেশের অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে প্রথম স্লিপে থাকা সরফরাজের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন মিঠুন। নিজের পরের ওভারে বোলিংয়ে এসে দারুণ ব্যাটিং করা জাকিরকেও আউট করেছেন মুকেশ।

ডানহাতি এই পেসারের বুক বরাবর লাফিয়ে উঠা বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন জাকির। আগের ম্যাচে ১৭৩ রানের ইনিংস খেলা জাকিরকে এদিন ফিরতে হয়েছে হাফ সেঞ্চুরির আক্ষেপ নিয়ে। বাঁহাতি এই ওপেনার এদিন আউট হয়েছেন ৯ চারে ৪৬ রান করে।

ছক্কার পরই শেষ মুমিনুল

লম্বা সময় ধরেই ব্যাট হাতে রান পাচ্ছেন না মুমিনুল হক। এনসিএলের পর বিসিএলেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের সাবেক এই টেস্ট অধিনায়ক। ভারত ‘এ’ দলের বিপক্ষেও নিজের ছন্দ খুঁজে পাচ্ছেন না তিনি। প্রথম চারদিনের ম্যাচে ব্যর্থ হওয়ার পর এদিন খানিকটা ভালো শুরুর আভাস দিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। যদিও নিজের প্রথম বাউন্ডারির দেখা পেয়েছেন ১৮ নম্বর বলে।

জয়ন্ত যাদবের বলে ওয়াইড লং অন দিয়ে চার মারেন মুমিনুল। পরের ওভারে শেষ বলে সৌরভ কুমার দারুণ এক ডেলিভারিতে মিড উইকেট দিয়ে উড়িয়ে মেরে ছক্কা মেরেছেন তিনি। তবে ছক্কা মারার পরের বলেই আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটার। যদিও জয়ন্তর বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ১৫ রানে আউট হয়েছেন মুমিনুল।

আবারও ব্যর্থ জয়

সাদমানের বিদায়ের পর জাকির হাসানের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন মাহমুদুল হাসান জয়। নবদীপ সাইনির বলে থার্ডম্যান দিয়ে চার মেরে বেশ ভালো শুরুর আভাসই দিয়েছিলেন ডানহাতি এই ব্যাটার। ডিপ পয়েন্ট দিয়ে ‍মুকেশ কুমারকেও চার মেরেছেন তিনি। তবে সেটা অব্যাহত রাখতে পারেননি। বরং থিতু হয়ে উইকেট দিয়ে এসেছেন জয়। মুকেশের বলে উইকেটকিপার কেএস ভরতের গ্লাভসে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৪৫ বলে ১২ রান করা এই ব্যাটার। তাতে এই সিরিজে আরও একবার ব্যর্থ হলেন তিনি। প্রথম চারদিনের ম্যাচে দুই ইনিংসে মিলে করেছিলেন ২২ রান।

শুরুতেই ফিরলেন সাদমান

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় আনঅফিসিয়াল চারদিনের ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটিংয়ে নেমে সকালের শুরুতেই উইকেট হারায় স্বাগতিকরা। ইনিংসের তৃতীয় ওভারে উমেশ যাদবের দুর্দান্ত এক ডেলিভারিতে সেকেন্ড স্লিপে থাকা সরফরাজ খানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাদমান ইসলাম। বাঁহাতি এই ওপেনার এদিন আউট হয়েছেন মাত্র ৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল- ২২৩/৫ (৭১ ওভার) (সাদমান ৪, জাকির ৪৬, জয় ১২, মুমিনুল ১৫, মিঠুন ৪, দিপু ৮০*, জাকের ৫৮*)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে