ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বাংলাদেশের মানুষ আবেগী: ধাওয়ান

২০২২ ডিসেম্বর ০৬ ১৭:২৬:৪১
বাংলাদেশের মানুষ আবেগী: ধাওয়ান

বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলার স্থানটা সম্ভবত ক্রিকেটের দখলে। যেখানে বড় অবদান জাতীয় দলের ধারবাহিক উন্নতি। তবে এখানে দেশের ক্রিকেট ভক্তদেরও অবদান আছে। বাংলাদেশ দল পৃথিবীর যে প্রান্তেই খেলতে নামে, সেখানেই দেখা মেলে তাদের। ভক্তদের এমন উন্মাদনা কিছুটা হলেও বাড়তি অনুপ্রেরণা জোগায় ক্রিকেটারদের।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে শেষ উইকেটে ৫১ রান প্রয়োজন ছিল বাংলাদেশের। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে যা এই ম্যাচের আগে করতে পারেনি বাংলাদেশ। তাই ভারতের বিপক্ষে জিততে হলে মিরপুরে ইতিহাস গড়তে হতো টাইগারদের। মিরাজ-মুস্তাফিজ জুঁটিতে সেটাই করে দেখালো বাংলাদেশ।

লক্ষ্য তাড়ায় একটা সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১২৮ রান। সেখান থেকে আর মাত্র ৮ রান যোগ করতে আরও ৪ উইকেট হারায় বাংলাদেশ। সবমিলিয়ে ১৩৬ রান তুলতেই ৯ উইকেট নেই বাংলাদেশের। খাদের কিনারায় দাঁড়িয়ে বাংলাদেশ তখন হারর প্রহর গুণছিল। আর তখনই 'ম্যাজিকাল মিরাজের' আবির্ভাব।

এমন রোলার-কোস্টার ম্যাচেও মিরপুরের গ্যালারি সবসময় ভরা ছিল। বাংলাদেশী সমর্থকদের এমন উন্মাদনা বাড়তি অনুপ্রেরণা জোগায় দলকে। ধাওয়ান বলেন, 'এই দ্বৈরথ আপনি সবসময় উপভোগ করবেন। অবশ্য সব দলের বিপক্ষেই এটা থাকে। কিন্তু বাংলাদেশের মানুষ কিছুটা আবেগী। তারা খেলাটা উপভোগ করে এবং অবেগ নিয়ে মাঠে আসে। এটা ভালো দিক। এটা আমাদেরও আবেগী করে তোলে।'

প্রথম ম্যাচে হারের পরে সিরিজে পিছিয়ে আছে ভারত। তবে এমন জায়গা থেকে দ্রুতই ঘুরে দাঁড়াতে চায় রোহিত শর্মার দল। আর সেটা দ্বিতীয় ম্যাচ দিয়েই করতে চান ধাওয়ান।

ধাওয়ান বলেন, 'এটা মজার, আমি ও আমার দল এমন অবস্থায় খেলতে পছন্দ করি। নিজেদের সেরাটা দিতে চাই। বাংলাদেশের মানুষ যেভাবে তাদের দল ও ক্রিকেটকে সমর্থন করে, এটা দেখা সৌভাগ্যের ব্যাপার।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে