ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

জয়ের পরেও খুশি নন টাইগার কোচ ডমিঙ্গো

২০২২ ডিসেম্বর ০৬ ১৮:০৪:১৫
জয়ের পরেও খুশি নন টাইগার কোচ ডমিঙ্গো

অকল্পনীয়, অবিশ্বাস্য, অভাবনীয়; ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশের জয় প্রথম তিনটি বিশেষণের মতোই ছিল। ১৩৬ রানের মধ্যে ৯ উইকেট হারানোর পর ভারতের বিপক্ষে বাংলাদেশ জয় পাবে এমনটা ভাবতে পারেনি কেউই। কিন্তু মেহেদী হাসান মিরাজ ভেবেছিলেন ভিন্ন কিছু।

তাই শেষ উইকেট জুটিতে মুস্তাফিজুর রহমানের সঙ্গে অবিচ্ছিন্ন ৫১ রান তোলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মিরাজ। দলের এমন জয়েও অবশ্য খুব বেশি খুশি হতে পারেননি টাইগারদের ওয়ানডে কোচ রাসেল ডমিঙ্গো। বিশেষ করে ৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ব্যাটিং নিয়ে হতাশ বাংলাদেশের এই কোচ।

টাইগারদের এই দক্ষিণ আফ্রিকান কোচ জানিয়েছেন, একই ব্যাটিং করে দ্বিতীয়বার পার পেয়ে যাওয়ার সুযোগ থাকবে না বাংলাদেশের সামনে। দ্বিতীয়বার একই ভুল করলে হারতে হবে বাংলাদেশকে। আর তাই সিরিজ নির্ধারণ করতে দ্বিতীয় ম্যাচে আরও ভালো ক্রিকেট খেলার কথা জানিয়েছেন ডমিঙ্গো।

মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৭ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিজের এমন মতামত জানিয়েছেন ডমিঙ্গো। তিনি বলেন, ‘আমি বাংলাদেশ দলের সঙ্গে কিছু অসাধারণ ম্যাচের সঙ্গী হয়েছি। যেখানে আমরা কিছু ম্যাচে খুব ছোট ব্যবধানে হেরেছি, আবার জিতেছিও বটে। কিন্তু এই (ভারতের বিপক্ষে ১ উইকেটের জয়) ম্যাচের মতো ছিল না কোনোটিই।

তবে আমি বলবো, ম্যাচটি এত টাইট হওয়াটা উচিত হয়নি। যখন আমাদের ৪ উইকেট হাতে ৫৯ রান দরকার ছিল, তখনও ম্যাচে চালকের আসনে আমরাই ছিলাম। আমার চোখে এই ম্যাচে জয় পারফেক্ট পারফরম্যান্স নয়। আমাদের এখনও অনেক কাজ করা বাকি। কিন্তু, এমন অবস্থা (শেষ উইকেটে ৫১ রান প্রয়োজন) থেকে জয় দলের ক্রিকেটারদের চরিত্র ফুটিয়ে তোলে।

এই ফরম্যাটে আমাদের আত্মবিশ্বাস চূড়ান্ত থাকে। এই ফরম্যাটে বাংলাদেশের মাটিতে আমাদের রেকর্ড অনেক ভালো। ভারতের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে খেলাটা ক্রিকেটারদের জন্য আত্মবিশ্বাস বাড়াবে। তারা বিশ্ব ক্রিকেটের বড় দল। তারা পরের ম্যাচে আরও শক্তিশালী হয়ে ফিরবে।

আমাদেরকে জিততে হলে প্রথম ম্যাচের চেয়ে আরও ভালো ক্রিকেট খেলতে হবে। বিশেষ করে ব্যাটিংয়ের দিকে আমাদের আরও মনযোগী হতে হবে। আমরা এই ব্যাটিং নিয়ে আবারও পার পেয়ে যাব না।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে