ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

খেলা চলাকালীন মাঠে হাঁটেন বেশি মেসি, জেনেনিন অবিশ্বাস্য কারণ

২০২২ ডিসেম্বর ০৭ ০৯:৫৫:৩২
খেলা চলাকালীন মাঠে হাঁটেন বেশি মেসি, জেনেনিন অবিশ্বাস্য কারণ

ফুটবল মাঠে মেসি কম দৌড়ান। হাঁটেন বেশি। ক্লাব কিংবা জাতীয় দল; সব পর্যায়েই তা দেখা যায়। তবে বল পেলে মেসির গতি বেড়ে যায়, দেখা যায় ড্রিবলিং, নানা কারিকুরি। বক্সের আশপাশে তো মেসি ভীষণ চকিত, চোখের পলকে যিনি গোল করতে ওস্তাদ।

চলমান বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে শুরু করে নকআউট পর্বের ম্যাচগুলোতে মেসির হাঁটার দৃশ্য নজর কেড়েছে অনেকের। কিন্তু এত হাঁটার পরও তার পারফরম্যান্স কিন্তু নজরকাড়া। চার ম্যাচে করেছেন তিন গোল। তবে জানেন কি, এই বিশ্বকাপে মেসির চেয়েও মাঠে বেশি হেঁটেছেন এক ফুটবলার। তিনি পোল্যান্ডের রবার্ত লেভানদোভস্কি। বিসিবি স্পোর্টস জানিয়েছে এমন তথ্য।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে হেরে যাওয়া ম্যাচে মেসি হেঁটেছেন ৪৬২৭ মিটার। সেখানে সৌদির বিরুদ্ধে লেভানদোভস্কি হেঁটেছেন ৫২০২ মিটার। মেসি মেক্সিকোর বিপক্ষে হেঁটেছেন ৪৯৯৮ মিটার। পোল্যান্ডের বিপক্ষে ৪৭৩৬ মিটার।

মাঠে অন্যান্য ফুটবলার যেখানে থাকেন দৌড়ের ওপর। মেসি তুলনামূলক ধীর লয়ে। কেন? মেসির বার্সেলোনার সাবেক গুরু পেপ গার্দিওলা এ প্রসঙ্গ বলেছেন, ‘মেসি হাঁটার সময় ডানে–বাঁয়ে তাকায়, প্রতিপক্ষের দুর্বলতা খুঁজতে থাকে। ৫–১০ মিনিট পর মাঠের পুরো চিত্র সে মাথায় নিয়ে নেয়। সে অবগত হয়, কোন দিক থেকে প্রতিপক্ষকে ঘায়েল করতে হবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে