ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

শেষ হলো বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার ২য় টেস্টের ২য় দিনের খেলা

২০২২ ডিসেম্বর ০৭ ১৮:৩৪:২১
শেষ হলো বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার ২য় টেস্টের ২য় দিনের খেলা

গত ম্যাচের প্রথম ইনিংসে বড় সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অভিমন্যু ঈশ্বরণ। সেই ফর্ম কক্সবাজার থেকে তিনি টেনে এনেছেন সিলেটে। দ্বিতীয় চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেও সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারত 'এ' দলের অধিনায়ক। তার অপরাজিত ১৪১ রানের সুবাদে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলেছে ভারত 'এ' দল। প্রথম ইনিংসে তাদের লিড এখন ৭২ রানের। বাংলাদেশের হয়ে ৬৭ রানে ২ উইকেট শিকার করে দিনের সেরা বোলার সুমন খান।

বিনা উইকেটে ১১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। তবে বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি ইয়াশভি জয়সাওয়াল। আগের ম্যাচের এই সেঞ্চুরিয়ান সাজঘরে ফিরেছেন ১৭ বলে ১২ রান করে। দিনের শুরুতেই এই তরুণ ওপেনারকে ফিরিয়ে ভারতীয় শিবিরে প্রথম আঘাত হানেন মুশফিক হাসান।

এরপর চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়েন অভিমন্যু। দেখে-শুনে খেলতে থাকা পূজারা হাফ-সেঞ্চুরি তুলে নিয়েছেন। অভিজ্ঞ এই ব্যাটারকে ৫২ রানে সাজঘরে ফেরান মুমিনুল হক।

আগের ম্যাচের মতোই এই ইনিংসেও ব্যর্থ হয়েছেন ইয়াশ ধুল। এই মিডল অর্ডার ব্যাটার করেছেন ১৭ রান। এদিন ব্যর্থ ছিলেন আরেক মিডল অর্ডার ব্যাটার সরফরাজ খানও। সুমন খানের বলে সিলভার ডাক খেয়েছেন তিনি।

এরপর শিখর ভরতের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। এই ব্যাটারকে সঙ্গে নিয়ে আরও একবার দলকে টেনে তুলেন অধিনায়ক। এই দুইজনের ১৫১ রানের জুটিতে সঠিক পথেই হাঁটে ভারত। তবে ৭৭ রান করা ভরতকে ফিরিয়ে এই জুটি ভাঙ্গেন সুমন খান।

শেষ পর্যন্ত দ্বিতীয় দিনশেষে ৫ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলেছে ভারত। অভিমন্যু ২৩১ বল খেলে অপরাজিত আছেন ১৪৪ রান করে। ৪ রান নিয়ে তার সঙ্গে উইকেটে আছেন জয়ন্ত যাদব।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল- ২৫২/১০ (৮০.৫ ওভার) (সাদমান ৪, জাকির ৪৬, জয় ১২, মুমিনুল ১৫, মিঠুন ৪, দিপু ৮০, জাকের ৬২, আশিকুজ্জামান ২১; মুকেশ ৬/৪০)।

ভারত ‘এ’ দল- ৩২৪/৫ (৯০ ওভার) (অভিমন্যু ১৪১*, যাদব ৪*; সুমন ২/৬৭)।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে