ঢাকা, বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

মিরাজ ৬৪৮, সাকিব ৬৪৭, মুস্তাফিজ ৬৪২

২০২২ ডিসেম্বর ০৮ ১০:৪০:২০
মিরাজ ৬৪৮, সাকিব ৬৪৭, মুস্তাফিজ ৬৪২

আইসিসি ওয়ানডে বোলিং র্র্যাংকিংয়ে প্রথমবারের মতো সেরা ১০-এ বাংলাদেশের তিন ক্রিকেটার। ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচে জয়লাভ করে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। এই সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের সকল বোলাররা।

বিশেষ করে সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ ছিলেন অন্যতম। তাইতো আইসিসি ওয়ানডে বোলিং র্র্যাংকিংয়ে প্রথমবারের মতো সেরা ১০-এ বাংলাদেশের তিন ক্রিকেটার। মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসান ছাড়াও এই তালিকায় রয়েছেন ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান।

ইতিমধ্যেই এই সিরিজে ২ ম্যাচেই ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার নিজের করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আগেই তিনি আইসিসি ওয়ানডে বোলিং র্র্যাংকিংয়ে সেরা ১০-এর মধ্যে ছিলেন। এই মুহূর্তে ৬৪৮ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছেন তিনি। যদিও দুই ধাপ অবনতি হয়েছে তার।

তবে ৭ ধাপ উন্নতি করেছেন সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ৫ উইকেটের পর আজও বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব। দশ ওভারে ৩৯ রানে নিয়েছেন দুই উইকেট। আর তাতেই ৭ ধাপ উন্নতি করে ৬৪৭ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছেন সাকিব আল হাসান। এছাড়াও ৬৪২ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছেন মুস্তাফিজ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে