ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ ইনজুরিতে মার্টিনেজ

২০২২ ডিসেম্বর ০৮ ১৮:৪২:২২
আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ ইনজুরিতে মার্টিনেজ

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আগামীকাল নেদারল্যান্ডসের বিপক্ষে নামবে আর্জেন্টিনা। এ ম্যাচের আগে আলবিসেলেস্তে শিবিরে চিন্তার ভাঁজ। কারণ ইনজুরিতে পড়েছেন দলের স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

অ্যাঙ্কেলের সমস্যা কাটিয়ে উঠতে মার্টিনেজ ব্যথানাশক ইনজেকশন নিচ্ছেন বলে জানিয়েছেন তার এজেন্ট আলেহান্দ্রো কামাচো।

গ্রুপ পর্বে প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার শুরুর একাদশে ছিলেন মার্টিনেজ। দলের হারের ওই ম্যাচে তিনি দুইবার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল পাননি। এরপর মেক্সিকোর বিপক্ষে জয়ের ম্যাচেও সেরা একাদশে জায়গা ধরে রাখেন ইন্টার মিলান স্ট্রাইকার।

তবে গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ও শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে শেষ দিকে বদলি নামান কোচ লিওনেল স্কালোনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে গোলের সুবর্ণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন তিনি।

এ অবস্থায় মার্টিনেজের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠছে। মার্টিনেজের এজেন্ট কামাচো জানিয়েছেন, পেইন কিলার ইঞ্জেকশন নিয়ে মাঠে নেমেছিলেন তিনি। এটা পারফরম্যান্স খারাপের একটি কারণ বলেও ইঙ্গিত দিয়েছেন কথায়।

তিনি বলেন, লাউতারো ইনজেকশন নিয়েছিল কারণ তার গোড়ালিতে ব্যথা ছিল। সে অনেক কষ্ট করেছে সেটি যেন চলে যায়। যত তাড়াতাড়ি এটা ঘটবে, সে মাঠে উড়বে। মার্টিনেজ বিশ্বকাপের সেরা ফুটবলারদের একজন।

সৌদির বিপক্ষে দুইটি গোল বাতিল হওয়ার পর মানসিকভাবে মার্টিনেজ ভেঙে পড়েছিল বলেও জানান তার এজেন্ট। তিনি বলেন, সে মানসিকভাবে অনেক শক্ত। কিন্তু সৌদি আরবের বিপক্ষে তার গোলটা যখন বাতিল হলো, এটা ভীষণ কঠিন মুহূর্ত ছিল।

মার্টিনেজের জায়গায় সবশেষ দুই ম্যাচে শুরুর একাদশে জায়গা পেয়ে দুই গোল করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড হুলিয়ান আলভারেস। মার্টিনেজের একাদশে জায়গা হারানো প্রসঙ্গে তিনি বলেছেন, প্রতিদ্বন্দ্বীতা লাউতারো আর হুলিয়ান দুইজনকেই শক্ত করছে।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে শুক্রবার (০৯ ডিসেম্বর) নেদারল্যান্ডসের মুখোমুখি হবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে