ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাঠে নামছে ব্রাজিল-ক্রোয়েশিয়া, দেখেনিন পরিসংখ্যান

২০২২ ডিসেম্বর ০৮ ২০:২৪:৪৪
হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাঠে নামছে ব্রাজিল-ক্রোয়েশিয়া, দেখেনিন পরিসংখ্যান

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত চলতি কাতার বিশ্বকাপের লড়াই জমে উঠেছে। মরুর বুকে বিশ্বকাপে গ্রুপ পর্ব ও শেষ ষোলোর ম্যাচের পরিসমাপ্তি হয়ে ৩২ দলের আসর নেমে এসেছে আট দলে। যেখানে প্রথম কোয়ার্টার ফাইনালে ইউরোপের দেশ ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে লাতিন আমেরিকার পরাশক্তি ব্রাজিল।

শুক্রবার (৯ ডিসেম্বর) দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। যেখানে টানা অষ্টমবার কোয়ার্টার ফাইনালে খেলবে সেলেসাওরা। আর তৃতীয়বারের মতো শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রোয়েটরা।

এর আগে বিশ্বকাপের মঞ্চে ক্রোয়েশিয়া ও ব্রাজিল দুইবার মুখোমুখি হয়েছিল। যেখানে ২০০৬ সালে ১-০ গোলে ও ২০১৪ সালের গ্রুপ পর্বে ৩-১ গোলে জিতেছিল ব্রাজিল।

সব মিলিয়ে চারবারের দেখায় ব্রাজিল কখনও ক্রোয়েশিয়ার কাছে হারেনি। সবশেষ ২০১৮ সালে নেইমার ও রবার্তো ফিরমিনোর দ্বিতীয়ার্ধের গোলে ২-০ তে প্রীতি ম্যাচ জিতেছিল সেলেসাওরা। পাঁচবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে ক্রোয়েশিয়া কেবল একবারই হার এড়াতে পেরেছিল। ২০০৫ সালে প্রথমবারের দেখায় ড্র করেছিল দুই দল।

ব্রাজিল-ক্রোয়েশিয়া হেড টু হেড রেকর্ড

ব্রাজিলের জয়: ৩

ক্রোয়েশিয়ার জয়: ০ ড্র: ১

ব্রাজিল গোল: ৭ ক্রোয়েশিয়া গোল: ২

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে