ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

দ্বিতীয় ইনিংসে ব্যাকফুটে বাংলাদেশ

২০২২ ডিসেম্বর ০৮ ২০:৩৫:৫৭
দ্বিতীয় ইনিংসে ব্যাকফুটে বাংলাদেশ

দুই ম্যাচে টানা সেঞ্চুরি করা অভিমন্যু ঈশ্বরণকে দ্রুত সাজঘরে ফিরিয়ে দিনের শুরুটা ভালো করেছিল বাংলাদেশ। তবে সেই ধারবাহিকতা ধরে রাখতে পারেননি বোলাররা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৫৬২ রান তোলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ভারত 'এ' দল। শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়ে ৪৯ রান তোলেছে বাংলাদেশ 'এ' দল।

গতকালই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ছিলেন অভিমন্যু। দ্বিতীয় দিন শেষে ভারত 'এ' দলের অধিনায়ক অপরাজিত ছিলেন ১৪১ রানে। তৃতীয় দিনে আর মাত্র ১৬ রান যোগ করতে পেরেছেন তিনি।

তবে আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার জয়ন্ত যাদব এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন। তিনি এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৮৩ রান।

ভারতের লেজের সারির ব্যাটারদের বিপক্ষেও বেশ ঘাম ঝড়াতে হয়েছে বাংলাদেশের বোলারদের। বিশেষ করে সৌরভ কুমার এবং নবদ্বিপ সাইনি দুর্দান্ত ছিলেন। হাফ-সেঞ্চুরি তুলে নিয়েছেন এই দুইজনই। সৌরভের ব্যাট থেকে এসেছে ৫৫ রান, আর সাইনি অপরাজিত ছিলেন ৫০ রান করে।

শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৫৬২ রান তোলে ইনিংস ঘোষণা করেছে ভারত 'এ' দল। বাংলাদেশের হয়ে ১২৯ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার মুশিফিক হাসান। আরেক পেসার সুমন খানও শিকার করেছেন ৩ উইকেট।

শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে বাংলাদেশ 'এ' দল। শুরুতেই সাজঘরে ফিরে যান ইনফর্ম জাকির হাসান। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মাহমুদুল হাসান জয় এদিন তিন নম্বরে ব্যাটিং করতে নেমেও ব্যর্থ হয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ১০ রান। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৪৯ রান তোলে দিনের খেলা শেষ করেছে তারা। ৮ উইকেট হাতে নিয়ে বাংলাদেশ এখনও ইনিংস এবং ২৬১ রানে পিছিয়ে আছে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল (১ম ইনিংস)- ২৫২/১০ (৮০.৫ ওভার) (দিপু ৮০, জাকের ৬২; মুকেশ ৬/৪০)।

ভারত ‘এ’ দল (১ম ইনিংস)- ৫৬২/৯ (ডিক্লেয়ার) (অভিমন্যু ১৫৭, যাদব ৮৩; মুশফিক ৩/১২৯)।

বাংলাদেশ ‘এ’ দল (২য় ইনিংস)- ৪৯/২ (৩০ ওভার) (সাদমান ২২*, মুমিনুল ৪*; সৌরভ ১/১০)।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে