ঢাকা, বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বিশ্বকাপে খেলার জন্য ভারতীয় ভিসা পেল না পাকিস্তান

২০২২ ডিসেম্বর ০৯ ০৯:৪৬:৪৯
বিশ্বকাপে খেলার জন্য ভারতীয় ভিসা পেল না পাকিস্তান

ক্রিকেট পরাশক্তি ভারতের মাটিতে শুরু হয়েছে দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৬ দলের টুর্নামেন্টে এবার স্বাগতিক ভারত ছাড়াও অংশ নিচ্ছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও দক্ষিণ আফ্রিকা। তবে প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ভিসা আবেদন করেও কোনো সাড়া পাননি পাকিস্তানি ক্রিকেটাররা।

দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতোমধ্যেই শুরু হয়েছে। তবে টুর্নামেন্ট শুরুর আগেই ভারত সরকারের কাছে ভিসার জন্য আবেদন করেছিল পাকিস্তানের ‘দৃষ্টিহীন ক্রিকেট অ্যাসোসিয়েশন’। কিন্তু বিশ্বকাপ শুরুর তিনদিন পার হয়ে গেলেও ভিসা পায়নি দলটি।

ভারতের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চলমাম দৃষ্টিহীনদের বিশ্বকাপে অংশ নিতে মোট ৩৪ জনের ভিসার আবেদন করেছিল পাকিস্তান। কিন্তু প্রতিযোগিতা শুরুর এক দিন পরও ভিসা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেটের সংস্থাটি।

এমন ঘটনায় নড়েচড়ে বসে ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও। গত বুধবার সরকারি এক কর্মকর্তা জানিয়েছিলেন, পাকিস্তানের ভিসার জন্য আবেদন মঞ্জুর হয়েছে।

তবে ভারতের দৃষ্টিহীন ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহানতেশ জিক জানিয়েছিলেন, ‘পাকিস্তান দল ভারতে আসছে না। এটা নিশ্চিত। কারণ, ওরা ভিসা পায়নি।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনের পরও কেন ভিসা পায়নি পাকিস্তান দল এমন প্রশ্নের জবাবে জিকে বলেন, ‘ভারতীয় দূতাবাসের ইমেলের পরে বুধবার দুপুর ২.৩০ মিনিট নাগাদ ইসলামাবাদের ভারতীয় দূতাবাস থেকে পাসপোর্ট সংগ্রহ করেছিল পাকিস্তান দল। কিন্তু তাদের ভিসা মঞ্জুর করা হয়নি।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে