ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ভারততের বিপক্ষে শেষ ওয়ানডেতে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

২০২২ ডিসেম্বর ০৯ ১৫:৪২:১৮
ভারততের বিপক্ষে শেষ ওয়ানডেতে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আগামীকাল চট্টগ্রামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং ভারত। ইতিমধ্যেই মিরপুরের প্রথম দুই ওয়ানডে ম্যাচে জয়লাভ করে সিরিজ নিশ্চিত করেছে লিটন দাসের দল। এবার বাংলাদেশের সামনে প্রথমবারের মতো ভারতকে হোয়াইটওয়াশ করার হাতছানি।

তাইতো সিরিজ নিশ্চিত হলেও আগামীকালকের ম্যাচে কোন পরীক্ষা-নিরীক্ষা করতে চাই না বাংলাদেশ দল। সিরিজ আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ না হলেও আগামীকালকের ম্যাচে সেরা একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা। সে ক্ষেত্রে সাইড বেঞ্চে বসে থাকা ক্রিকেটাররা পাচ্ছেন না সুযোগ।

ঢাকায় দুই ওয়ানডে খেলার সুযোগ পাননি ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম ও চোটে পড়ে বিশ্রামে থাকা তাসকিন আহমেদ। কিন্তু আপাতত তাদের কারোরই চট্টগ্রামে খেলার সুযোগ নেই। কারণ টিম ম‌্যানেজমেন্ট শেষ ওয়ানডেতে পূর্ণ শক্তির দল মাঠে নামাবে বলে জানা গেছে।

কারণটাও স্পষ্ট নয়, ভারতের বিপক্ষে ৩-০ ব‌্যবধানে সিরিজ জয়ের সূবর্ণ সুযোগ হাতছাড়া করতে চায় না দল। বাংলাদেশের ফিল্ডিং কোচ শেন ম‌্যাকডারমটের কথায় সেই ইঙ্গিত পাওয়া গেছে,

“আমি নির্বাচক নই। আপনাকে এই প্রশ্নটা (বেঞ্চে থাকা ক্রিকেটারদের সুযোগ নিয়ে) নির্বাচকদের করতে হবে। পার্ট অব টিম ম‌্যানেজমেন্ট… অন‌্য খেলোয়াড়রা সুযোগ পেলেও পেতে পারে”।

“তবে আপনি যখন ভারতের বিপক্ষে খেলবেন এবং নিজের দেশকে প্রতিনিধিত্ব করবেন… যদি ওয়ার্কলোড ম‌্যানেজমেন্ট ইস্যু না থাকে, আর বাংলাদেশ ওই অবস্থানে নেই যেখানে আপনি শুধু বিশ্রামের জন‌্য নিয়মিত খেলোয়াড়দের বিরতি দেবেন।”

কারণটাও ব‌্যাখ‌্যা করেছেন ম‌্যাকডারমট, “দেখুন আমাদের নিয়মিত ও ধারাবাহিক জয়ের অভ‌্যাস এখনও গড়ে উঠেনি। এজন‌্য ভালোমানের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানোর মতো বিলাসিতা আমরা এখনই করতে পারি না। আমার মতে, আপনি যদি ফিট এবং নির্বাচনের জন‌্য উপযুক্ত থাকেন তাহলে সেরা দল নিয়েই মাঠে নামতে হবে এবং যতটা সম্ভব ম‌্যাচ জয় নিশ্চিত করতে হবে।”

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে