ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেষ হলো বাংলাদেশ বনাম ভারতের মদ্যকার খেলা, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০৯ ১৬:৫৫:২০
শেষ হলো বাংলাদেশ বনাম ভারতের মদ্যকার খেলা, দেখেনিন ফলাফল

সাদমান ইসলামের অপরাজিত ৯৩ রান সত্ত্বেও বাঁ-হাতি অর্থোডক্স সৌরভ কুমারের ঘূর্ণির সামনে ভারতীয় ‘এ’ দলের কাছে ইনিংস ব্যবধানে পরাজয় বরণ করতে হলো বাংলাদেশ ‘এ’ দলকে। এক ইনিংস ও ১২৩ রানের লজ্জাজনক পরাজয়ে শেষ হলো চারদিনের ম্যাচের সিরিজ। সৌরভ একাই নেন ৬ উইকেট।

কক্সবাজারে প্রথম চারদিনের ম্যাচেও হারতো বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু দ্বিতীয় ইনিংসে জাকির হাসানের অনবদ্য ১৭৩ রানের ওপর ভর করে কোনোমতে পরাজয় এড়িয়ে ম্যাচ ড্র করেছিলো মোহাম্মদ মিঠুনের দল।

কিন্তু সিলেটে আর সেটা পারেনি। বরং, দুই ইনিংস মিলিয়ে ভারতের প্রথম ইনিংসে করা ৫৬২ রানের সমান স্কোর করতে পারেনি। প্রথম ইনিংসে ২৫২ রানের পর দ্বিতীয় ইনিংসে ১৮৭ রানে অলআউট হলো বাংলাদেশ ‘এ’ দল।

সিলেটের লাক্কাতুরায় ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাট করতে নামার পর শাহাদাত হোসেনের ৮০ এবং জাকের আলির ৬২ রানের পরও ২৫২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক অভিমন্যু ইশ্বরনের অনবদ্য ১৫৭ রানের ওপর ভর করে ৯ উইকেটে ৫৬২ রান করে ইনিংস ঘোষণা করে ভারতীয় ‘এ’ দল। ৮৩ রান করে জয়ন্ত যাদব, ৭৭ রান করেন শ্রিকার ভারত, ৫৫ রান করেন সৌরভ কুমার এবং নবদিপ সাইনি করেন ৫০ রান।

প্রথম ইনিংসেই ৩১০ রানে পিছিয়ে পড়ে বাংলাদেশ ‘এ’ দল। বিশাল স্কোরের পেছনে পড়াটা যেন তাদের জন্য বড় চাপেরই হয়ে গিয়েছিলো। যার ফলে সেই চাপ থেকে আর বের হতে পারেনি মোহাম্মদ মিঠুনের দল। বরং, ১৮৭ রানেই দ্বিতীয় ইনিংসে অলআউট হলো বাংলাদেশ ‘এ’ দল।

সাদমান ইসলামের ৯৩ রান ছাড়াও শাহাদাত হোসেন ২৯, জাকের আলি ২২ রানে আউট হন। জাকির হাসান আউট হন ১২ রান করে এবং মাহমুদুল হাসান জয় করেন ১০ রান।

ভারতীয় বোলার সৌরভ কুমার ৩০ ওভারে ৭৪ রান দিয়ে নেন ৬ উইকেট। ২টি করে উইকেট নেন উমেষ যাদব এবং নবদিপ সাইনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে