ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

ভারত বিশ্বকাপে যে বাংলাদেশ ভালো করতে পারে সেটা মানছেন ওয়াশিংটন

২০২২ ডিসেম্বর ০৯ ২১:১৯:৩৮
ভারত বিশ্বকাপে যে বাংলাদেশ ভালো করতে পারে সেটা মানছেন ওয়াশিংটন

ঘরের মাঠে লম্বা সময় ধরেই দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ। ওয়ানডে সংস্করণে সাকিব আল হাসানরা হয়ে উঠেছেন প্রায় অপ্রতিরোধ্য। ভারতের সিরিজ হারের পর দীনেশ কার্তিক বলেছিলেন, ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলতে না পারলে তারা হতাশ হবে। ভারত বিশ্বকাপে যে বাংলাদেশ ভালো করতে পারে সেটা মানছেন ওয়াশিংটন সুন্দরও।

২০১২ সালের ডিসেম্বরের পর থেকে এখন পর্যন্ত ঘরের মাঠে ৫৬টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে টাইগাররা জয় পেয়েছে ৪০টি ম্যাচে। অর্থাৎ ৭১.৪২ শতাংশ ম্যাচ জিতেছে বাংলাদেশ। যা এই সময়ে খেলা বিশ্বের সবদেশের থেকে বেশি। দুইয়ে থাকা অস্ট্রেলিয়া জয় পেয়েছে ৭০.১৮ শতাংশ ম্যাচে।

এই সময়ে কেবল মাত্র ইংল্যান্ডের বিপক্ষেই একটি সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে সাকিব-তামিম ইকবালরা হারিয়েছে ভারত, পাকিস্তান, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে দ্বিপাক্ষিক সিরিজে হারায় বাংলাদেশ। ২০১৫ সালের পর এবারও ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ।

টাইগারদের প্রশংসা করে ওয়াশিংটন বলেন, ‘সত্যি বলতে, বাংলাদেশ খুব ভালো দল। বিশেষ করে ঘরের মাঠে। রেকর্ডও তাই বলে। গত কয়েক বছরে তারা শুধু একটি সিরিজ হেরেছে, ইংল্যান্ডের বিপক্ষে। যে দলের বিপক্ষেই খেলেছে, ঘরের মাঠে তারা খুবই সফল। এখানে আসার আগেই আমরা জানতাম তাদের দিক থেকে কী আসতে পারে।’

‘আমার মতে, উপমহাদেশে বাংলাদেশ খুবই ভালো দল। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা খুব ভালো খেলেছে। গত কয়েক বছর ধরেই তারা দারুণ করছে। আমি নিশ্চিত, সামনের বিশ্বকাপেও ভালো একটি আসর কাটানোর সুযোগ দেখবে তারা।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে