ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

একদিনেই হবে ড্রাইভিং লাইসেন্সের সব কাজ, জেনেনিন সব কিছু

২০২৩ জানুয়ারি ১৫ ১৯:১৯:১৮
একদিনেই হবে ড্রাইভিং লাইসেন্সের সব কাজ, জেনেনিন সব কিছু

চালকদের ভোগান্তি কমাতে একদিনের মধ্যে ড্রাইভিং লাইসেন্সের সব কাজ সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

লাইসেন্স পেতে বর্তমানে বিআরটিএতে একদিন যেতে হয় পরীক্ষা দিতে। পরীক্ষায় পাস করলে পরে আবার যেতে হয় বায়োমেট্রিক দিতে। এ দুটো হয়ে গেলে চালকের আর কোনো কাজ থাকে না। এরপর শুধু লাইসেন্স হাতে পাওয়ার অপেক্ষা। এখন এই দুই দিনের কাজ একদিনেই করবে বিআরটিএ।

আগামী ১৭ জানুয়ারি থেকে পরীক্ষার দিনই চালকের বায়োমেট্রিক নিয়ে নেওয়া হবে। সম্প্রতি বিআরটিএ ঢাকা বিভাগ পরিচালকের কার্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৭ জানুয়ারি থেকে বিআরটিএ, ঢাকা মেট্রো-১ সার্কেল (পরীক্ষা কেন্দ্র- জোয়ারসাহারা), ঢাকা মেট্রো-২ সার্কেল (পরীক্ষা কেন্দ্র- ইকুরিয়া), ঢাকা মেট্রো-৩ সার্কেল (পরীক্ষা কেন্দ্র- দিয়াবাড়ী, উত্তরা) ও ঢাকা জেলা সার্কেলে (পরীক্ষা কেন্দ্র- ইকুরিয়া) পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ একই দিনে করা হবে।

আবেদনকারীদের লার্নারে উল্লেখিত সকল কাগজপত্রসহ স্ব-স্ব পরীক্ষা কেন্দ্রে সকাল ৯টার পরিবর্তে সকাল ৮টায় উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

তথ্য ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

তথ্য ও প্রযুক্তি - এর সব খবর



রে