ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ব্যাটিং না বোলিং করতে চায় দল টস জিতে ভুলেই গেলেন রোহিত শর্মা, ভিডিওসহ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২১ ১৪:৪২:১৭
ব্যাটিং না বোলিং করতে চায় দল টস জিতে ভুলেই গেলেন রোহিত শর্মা, ভিডিওসহ

এই ঐতিহাসিক মুহূর্তকে জয় দিয়ে স্মরণীয় করে তুলতে মরিয়া ‘টিম ইন্ডিয়া।’ গত ম্যাচে টসে জিতে প্রথম ব্যাটিং করেছিলো ভারত। শুভমান গিলের দ্বিশতরানের সৌজন্যে স্কোরবোর্ডে বড় রান তুলতে পারলেও কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিলো ‘টীম ইন্ডিয়া’কে। আজকে আর শিশিরের মধ্যে দ্বিতীয় ইনিংসে বোলিং করার ঝুঁকি নেন নি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। টসে ফলাফল পক্ষে যেতেই প্রথমে প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে ব্যাটিং-এর আমন্ত্রণ জানিয়েছেন।

তবে টসের সময় হিটম্যানের প্রতিক্রিয়া দেখে অবাক বিশ্বের ক্রিকেটজনতা। রেফারি জাভাগাল শ্রীনাথ রোহিতকে জয়ী ঘোষণা করতে কিছু মুহূর্তের জন্য বিহ্বল হয়ে গিয়েছলেন ভারত অধিনায়ক। মনে করার চেষ্টা করছিলেন ব্যাটিং না বোলিং, কিসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। রোহিতের অসহায়তা দেখে হেসে ফেলেন কিউই অধিনায়ক টম ল্যাথাম’ও। “আগে ক্যাপ্টেন’কে বলা হোক, দল কি করতে চায়”, মুহূর্তের মধ্যেই টিপন্নির ঝড় সমাজমাধ্যেমে।

রায়পুরে রোহিত শর্মাকে টসজয়ী ঘোষণা করা হলে সঞ্চালক রবি শাস্ত্রী ভারত অধিনায়ককে জিজ্ঞাসা করেন, ব্যাটিং না বোলিং? কি সিদ্ধান্ত নিয়ে চায় দল। সঞ্চালকের প্রশ্নে স্পষ্টতই অস্বস্তিতে পড়তে দেখা গেলো রোহিতকে। খানিকক্ষণ কপালে হাত দিয়ে চুপ করে দাঁড়িয়ে থেকে, শেষ অব্দি স্বীকার করে নেন যে মনে পড়ছে না তাঁর। ভারত অধিনায়ককে বলতে শোনা যায়, “আসলে সাজঘরে এতরকম আলোচনা হচ্ছিলো, যে ভুলে গিয়েছি শেষে কি সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।” প্রতিপক্ষ অধিনায়ককে এহেন আজব সমস্যায় পড়তে দেখে হেসে ফেলেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম।

অবশেষে বেশ কিছুক্ষণের প্রচেষ্টার পর দলের সিদ্ধান্ত মনে করতে পারেন রোহিত। বলেন প্রথমে বোলিং করতে চায় দল। গত ম্যাচে দ্বিতীয় ইনিংসে বোলিং-এর সমস্যায় চাপে পড়েছিলেন বোলাররা। আজ আনকোরা নতুন মাঠে তাই ঝুঁকি নিচ্ছেন না রোহিত। স্টিভ ওয়াকে টসের জন্য অপেক্ষা করিয়ে রেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে স্টেডিয়ামের চিৎকারে সিদ্ধান্ত শুনতে না পাওয়ায় দুই বার টস করতে দেখা গিয়েছিলো অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আর আজকে রায়পুরে দলের সিদ্ধান্তই বেমালুম ভুলে গিয়ে টস অধ্যায়ে তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে এক নতুন অধ্যায় যোগ করলেন রোহিত।

দেখুন ঘটনার ভিডিও-

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে