ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

আইপিএলের পরই পিসিএল টি-টোয়েন্টির সবচেয়ে বড় ব্র্যান্ড : পিসিবি

২০২৩ জানুয়ারি ২২ ১৫:৪৫:২৭
আইপিএলের পরই পিসিএল টি-টোয়েন্টির সবচেয়ে বড় ব্র্যান্ড : পিসিবি

কয়েক বছর বিপিএলকে দ্বিতীয় বিশ্বসেরা টি-টোয়েন্টি লিগ হিসেবে ঘোষণা দিয়েছিলেন নাজমুল হাসান পাপন। বিপিএলের প্রতিদ্বন্দ্বী হিসেবে বেড়েছে আরও দুটি লিগ।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে আইপিএলের পরই নিজেদের পাকিস্তান সুপার লিগের স্থান বলছেন পিসিবি প্রধান নাজাম শেঠি। সেই সঙ্গে বিপিএলসহ বাকি টুর্নামেন্টগুলোকেও খোঁচা দিয়েছেন শেঠি।

নাজাম-শেঠি-পিসিবি-চেয়ারম্যান

বর্তমান ক্রিকেট বাজারে আইসিসির টুর্নামেন্টের পর সবচেয়ে বড় আসর আইপিএল। টাকার ছড়াছড়ির এই টুর্নামেন্টে চোখ থাকে সবার। এমনকি অনেক খেলোয়াড় রয়েছেন যারা কিনা আইপিএলে অংশগ্রহণ করতে জাতীয় দলের খেলা বাদ দিতেও দ্বিধাবোধ করেন না।

টি-টোয়েন্টিতে আইপিএলের আশেপাশে কেউ না থাকলেও বাংলাদেশের বিপিএল ভালোই প্রতিযোগিতা শুরু করেছিল। এমনকি একটা সময় বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বিপিএলকে দ্বিতীয় সেরা লিগও আখ্যা দিয়েছিলেন। তবে সেটি এখন অতীত। পিসিবির সভাপতির দাবি পিসিএলই দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি লিগ।

“আমি মনে করি আপনি বছরের পর বছর ধরে উপলব্ধি করবেন যে, পিএসএল হলো আইপিএলের পর বেসরকারি খাতে সবচেয়ে বড় টি-টোয়েন্টি ব্র্যান্ড।”

এ বছর চালু হয়েছে আরও নতুন দুটি লিগ। যে কারণে বিগ ব্যাশ, বিপিএলের প্রতিদ্বন্দ্বী বেড়েছে। যে কারণে বিপিএলে ভালো মানের বিদেশি ক্রিকেটার পেতেও কষ্ট হয়েছে বিপিএল ফ্র্যাঞ্চাইজি মালিকদের। পিসিএলের যাত্রা অনেক পরে হলেও নাজাম শেঠির মতে বর্তমানে পিএসএল বিপিএল, বিগ ব্যাশের চেয়ে অনেক এগিয়ে গেছে।

“অস্ট্রেলিয়া, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত তাদের লিগ আমাদের আগে শুরু করেছে। কারণ তারা জানত, পিএসএলের সঙ্গে প্রতিযোগিতায় পারবে না। এতেই বোঝা যাচ্ছে, আমাদের পিএসএল এগিয়ে যাচ্ছে।”

পিএসএলকে আরও বড় ব্র্যান্ড হিসেবে তৈরি করাই এখন নাজাম শেঠির নতুন লক্ষ্য। সেই সঙ্গে বিদেশি খেলোয়াড়রা পিএসএলকে যাতে গুরুত্ব নেয় সেই দিকেও এগোতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে