ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইপিএলের পরই পিসিএল টি-টোয়েন্টির সবচেয়ে বড় ব্র্যান্ড : পিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২২ ১৫:৪৫:২৭
আইপিএলের পরই পিসিএল টি-টোয়েন্টির সবচেয়ে বড় ব্র্যান্ড : পিসিবি

নাজাম-শেঠি-পিসিবি-চেয়ারম্যান

বর্তমান ক্রিকেট বাজারে আইসিসির টুর্নামেন্টের পর সবচেয়ে বড় আসর আইপিএল। টাকার ছড়াছড়ির এই টুর্নামেন্টে চোখ থাকে সবার। এমনকি অনেক খেলোয়াড় রয়েছেন যারা কিনা আইপিএলে অংশগ্রহণ করতে জাতীয় দলের খেলা বাদ দিতেও দ্বিধাবোধ করেন না।

টি-টোয়েন্টিতে আইপিএলের আশেপাশে কেউ না থাকলেও বাংলাদেশের বিপিএল ভালোই প্রতিযোগিতা শুরু করেছিল। এমনকি একটা সময় বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বিপিএলকে দ্বিতীয় সেরা লিগও আখ্যা দিয়েছিলেন। তবে সেটি এখন অতীত। পিসিবির সভাপতির দাবি পিসিএলই দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি লিগ।

“আমি মনে করি আপনি বছরের পর বছর ধরে উপলব্ধি করবেন যে, পিএসএল হলো আইপিএলের পর বেসরকারি খাতে সবচেয়ে বড় টি-টোয়েন্টি ব্র্যান্ড।”

এ বছর চালু হয়েছে আরও নতুন দুটি লিগ। যে কারণে বিগ ব্যাশ, বিপিএলের প্রতিদ্বন্দ্বী বেড়েছে। যে কারণে বিপিএলে ভালো মানের বিদেশি ক্রিকেটার পেতেও কষ্ট হয়েছে বিপিএল ফ্র্যাঞ্চাইজি মালিকদের। পিসিএলের যাত্রা অনেক পরে হলেও নাজাম শেঠির মতে বর্তমানে পিএসএল বিপিএল, বিগ ব্যাশের চেয়ে অনেক এগিয়ে গেছে।

“অস্ট্রেলিয়া, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত তাদের লিগ আমাদের আগে শুরু করেছে। কারণ তারা জানত, পিএসএলের সঙ্গে প্রতিযোগিতায় পারবে না। এতেই বোঝা যাচ্ছে, আমাদের পিএসএল এগিয়ে যাচ্ছে।”

পিএসএলকে আরও বড় ব্র্যান্ড হিসেবে তৈরি করাই এখন নাজাম শেঠির নতুন লক্ষ্য। সেই সঙ্গে বিদেশি খেলোয়াড়রা পিএসএলকে যাতে গুরুত্ব নেয় সেই দিকেও এগোতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে