ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবারও মাশরাফিকে জাতীয় দলে সুযোগ দেয়া উচিত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২২ ১৬:৩৫:৫২
আবারও মাশরাফিকে জাতীয় দলে সুযোগ দেয়া উচিত

সর্বশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন মাশরাফি। ঘরের মাঠের সেই ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। তবে এরপর নেতৃত্ব থেকে সরে গেলে বাদ পড়েন দল থেকেও। তবে এবারের বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আবারও আলোচনায় মাশরাফি।

দেশের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগে এখনও পর্যন্ত ৬ ম্যাচ খেলে ১৫ গড়ে ৯ উইকেট শিকার করেছেন মাশরাফি। যেখানে ওভারপ্রতি ৬.৭৫ রান করে খরচ করেছেন এই পেসার। আসরের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় এখন দুই নম্বরে অবস্থান করছেন তিনি।

আশরাফুল বলেন, 'পারফরম্যান্সে তো অবশ্যই জাতীয় দলে আসা উচিত মাশরাফির। আপনি যদি সবমিলিয়ে দেখেন, তরুণ পেসার যারা আছে তাদের থেকে ইকোনোমি, উইকেট সবকিছুতেই কিন্তু (মাশরাফি) ভালো। কিন্তু এখন সে খেলবে কিনা এটা গুরুত্বপূর্ণ।'

প্রায় বছর দশেক আগে বাংলাদেশ জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন আশরাফুল। বয়স আর পারফরম্যান্স বিবেচনায় জাতীয় দলের আশেপাশেও নেই অভিজ্ঞ এই ব্যাটার। তবে ঘরোয়া ক্রিকেটে এখনও খেলছেন। যদিও বিপিএলের মতো জৌলুসপূর্ণ আসরে দল পাননি তিনি।

আশরাফুল বলেন, 'বিপিএলের মাঠের খেলাটা মিস করছি। আসলে আমাদের এই সময়ে কোনো ক্রিকেট নেই। গত চার-পাঁচ বছর ধরে আমি এটা বলে আসছি যে, আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেটার আছে ১২০ থেকে ১৪০ জন। 'লিস্ট এ' তে ক্রিকেটার আছে ২১০ জনের মতো। তো আমরা কিন্তু ৫০-৬০ জন ক্রিকেটারের জন্যই সবকিছু আয়োজন করে থাকি।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে