ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

কোপা আমেরিকা: আর্জেন্টিনা-১, প্যারাগুয়ে-২

২০২৩ জানুয়ারি ২৩ ১৪:৩৮:৩৯
কোপা আমেরিকা: আর্জেন্টিনা-১, প্যারাগুয়ে-২

বিশ্ব ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কাতারে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জিতে মেসি বাহিনী। কিন্তু টুর্নামেন্টটির শুরুটা মোটেও ভালো ছিল না আলবিসেলেস্তেদের। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে হারে লিওনেল স্কালোনির শীষ্যরা।

এরপর এমনভাবে ঘুরে দাঁড়ায় তারা যে, শেষ পর্যন্ত বিশ্বকাপ ট্রফি ওঠে আর্জেন্টিনার হাতে। এদিকে শুক্রবার (২০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ’ বা জুনিয়র কোপা আমেরিকার ৩০তম আসর। শনিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত তিনটায় আর্জেন্টিনা নামে নিজেদের প্রথম ম্যাচে। কাতার বিশ্বকাপের মতো ও টুর্নামেন্টটিতেও নিজেদের প্রথম ম্যাচে হারে তারা।

সৌদির বিপক্ষের ম্যাচের মতোই এখানেও ২-১ গোলে হারে মেসিদের উত্তরসূরিরা। আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় প্যারাগুয়ে। দুই মিনিটের মাথায় গোল পরিশোধ করে আর্জেন্টিনা। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ গোল নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দুই দল যখন জয় পেতে মরিয়া, তখনই পেনাল্টির দেখা পায় প্যারাগুয়ে। ম্যাচের ৫৬ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে। প্যারাগুয়ের এটি দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে আয়োজক কলাম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা।

আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায়। ম্যাচটিতে তারা মুখোমুখি হবে টুর্নামেন্টের সর্বোচ্চ শিরোপাজয়ী চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের।

চলমান আসরের আগে মোট ২৮টি আসরে অংশ নেয় আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। যেখানে পাঁচবার চ্যাম্পিয়ন ও সাতবার রানার্সআপ হয় আলবিসেলেস্তেরা। এবার তাদের লক্ষ্য ষষ্ঠ তথা হেক্সা মিশন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে