ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

হটাৎ ফুটবলকে বিদায় জানালেন সাফ জয়ী তারকা ফুটবলার

২০২৩ জানুয়ারি ২৩ ১৬:৫৮:২২
হটাৎ ফুটবলকে বিদায় জানালেন সাফ জয়ী তারকা ফুটবলার

জাতীয় নারী ফুটবলারদের ক্যাম্প থেকে বাদ পড়েই ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন ২০ বছর বয়সী সাফজয়ী নারী ফুটবলার আনুচিং মগিনি। জাতীয় দলের ক্যাম্প থেকে রোববার (২২ জানুয়ারি) আনুচিংকে বাদ দেয়া হয়।

গত ডিসেম্বরে নারী লিগে প্রত্যাশা অনুযায়ী ফল করতে পারেননি আনুচিং। সে জন্যই ক্যাম্প থেকে বাদ দেয়া হয় তাকে। ক্যাম্প থেকে বাদ পড়ার পর আনুচিং খাগড়াছড়িতে নিজের বাড়ি চলে যান। সেখান থেকেই তিনি ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নেন।

আনুচিং খেলেন স্ট্রাইকার পজিশনে। সেই পজিশনে তার প্রতিদ্বন্দ্বীও রয়েছে অনেক। কৃষ্ণা রানি সরকার, সিরাত জাহান, শামসুন্নাহাররাও খেলেন স্ট্রাইকার পজিশনে। সেখানে তারা ভালো করায় দলে আনুচিংয়ের জায়গাটা ফিকে হয়ে যায়। যার কারণেই তাকে ক্যাম্প থেকে বাদ দেয়া হয়।

এদিকে ক্যাম্প থেকে আনুচিংকে বাদ দেয়ার ব্যাপারে মেয়েদের জাতীয় দলের কোচ গোলাম রব্বানী অবশ্য কারণও দেখিয়েছেন। তিনি বলেছেন, ‘ক্যাম্প বড় হচ্ছে। নতুন নতুন মেধাবী ফুটবলার উঠে আসছে। এদের তো জায়গা করে দিতে হবে। ক্যাম্পে থাকতে হলে নিজেদের সেরাটা দিয়েই থাকতে হবে।’

তবে ক্যাম্প থেকে বাদ পড়লেই যে ফুটবল থেকে অবসর নিবেন আনুচিং তা ভাবেনি রাব্বানী। কারণ এমনও অনেক ফুটবলার আছে যারা বাদ পড়ার পর আবার দলে ফিরে ভালো ফল করেছেন। তবে সাফ গলায় রাব্বানী জানিয়ে দিয়েছে, দলে জায়গা পেতে হলে তার ভালো পারফর্ম করেই ফিরতে হবে।

গোলাম রব্বানী বলেন, ‘এখানে টিকে থাকতে হলে প্রতিযোগিতা করতে হবে। পারফরম্যান্স দেখাতে হবে। বয়সভিত্তিক দল থেকে সিনিয়র দলে ওর পজিশনে আরও অনেক ভালো মানের খেলোয়াড় আছে। তাদের সঙ্গে খাপ খাওয়াতে না পারলে, খেলায় উন্নতি করতে না পারলে তো জায়গা ছেড়ে দিতেই হবে।’

২০১৭ অনূর্ধ্ব-১৫ সাফজয়ী দলের সদস্য ছিলেন আনুচিং। তখন থেকেই আছেন জাতীয় দলের ক্যাম্পে। গত বছর নেপালে সাফজয়ী দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে