ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

নাসির ও সৌম্যকে নিয়ে নির্বাচকদের ভাবনা

২০২৩ জানুয়ারি ২৩ ২২:০৮:২০
নাসির ও সৌম্যকে নিয়ে নির্বাচকদের ভাবনা

তিনি ভালো খেলছেন, রান করছেন। সোমবার শেরে বাংলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের আগে ৬ খেলায় ধারাবাহিকভাবে ভালো খেলা নাসিরের সংগ্রহ মোট ২৬৯ রান (৩৬*, ৪৪, ৩০ , ৩৯, ৬৬ এবং ৫৪*)। সাথে ৭টি উইকেটও আছে।

সব মিলে পারফরমার নাসির নজর কেড়েছেন। ব্যাট ও বল হাতে নৈপুণ্যের দ্যুতিতে আলো ছড়াচ্ছেন। নাসির ব্যাট ও বল হাতে জ্বলে ওঠায় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন ও প্রাণচাঞ্চল্য। যদিও তার ইনিংসগুলোর ‘ইমপ্যাক্ট’ নিয়ে আছে প্রশ্ন।

পর্যালোচক ও সমালোচকদের কথা, নাসির রান করছেন বটে, কিন্তু দল তো জিতছে না। ৬ ম্যাচের ৫টিতেই হেরেছে নাসিরের ঢাকা। আছে পয়েন্ট তালিকার তলানিতে। তাই তার পারফরম্যান্সকে আহামরি বলা যায় কি? এমন প্রশ্নও কিন্তু আছে।

নাসিরকে নিয়ে কী ভাবছেন নির্বাচকরা? কদিন আগে এক টেলিভিশনের সাথে আলাপে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আকারে ইঙ্গিতে বুঝিয়েছেন, একটি টুর্নামেন্টে পারফর্ম করলেই কাউকে জাতীয় দলে বিবেচনা করতে হবে, ব্যাপারটা এমন নয়।

আজ সোমবার আবার নাসির ইস্যুতে প্রায় একই কথা নান্নুর মুখে। বলেছেন, ‘নাসির অনেকদিন পর কামব্যাক করেছে। ওকে ধারাবাহিকভাবে এই প্রসেসে থাকতে হবে। সিলেকশন প্যানেলের বিবেচনায় আছে। সবাইকে নিয়েই চিন্তাভাবনা হচ্ছে। যখন যাকে দরকার হবে, তখন তাকে চিন্তা করা হবে। নাসির অভিজ্ঞ খেলোয়াড়, অনেকদিন ধরে খেলছে। নিজের ছন্দে থাকলে ওর ক্যারিয়ারের জন্য ভালো হবে।’

নাসিরের বিপরীত অবস্থা সৌম্য সরকারের। রান করতেই যেন ভুলে গেছেন সৌম্য। এর আগের ছয় ম্যাচে করেছেন-১৬, ০, ০ , ৪, ৬ , ১৬। আজ আউট হয়েছেন ৩ করে। একবার বিশের ঘরেও যেতে পারেননি বাঁহাতি টপ অর্ডার।

তাকে নিয়ে নির্বাচকদের ভাবনা কী? প্রধান নির্বাচকের জবাব, ‘এটা এখন এভাবে বলা মুশকিল। এখন টুর্নামেন্টের অর্ধেক। ৯৫ শতাংশ ম্যাচ শেষ হলে মূল্যায়ন করা যাবে, কার পারফরম্যান্স কোনদিকে যাচ্ছে। তারপরও বলব, সব ক্রিকেটারকেই মনিটরিং করা হচ্ছে।’

অন্যদিকে নুরুল হাসান সোহান জাতীয় দলে থাকলেও তার টি-টোয়েন্টি পারফরম্যান্স মোটেই সন্তোষজনক নয়। তাকে নিয়ে আপনাদের পরিকল্পনা কী? এমন প্রশ্নে কিছুটা ইতিবাচক নান্নুর উত্তর। বলেন, ‘ও (সোহান) ভালো ক্রিকেটার। এখন বিপিএলে ইনজুরিতে পড়েছে। আশা করছি ফিরে আসবে। সোহানসহ সবাইকেই মনিটরিং করা হচ্ছে। সবার ফিটনেস, ইনজুরি এসব মেডিকেল বিভাগ দেখছে। আশা করছি ইংল্যান্ড সিরিজের আগে সবাই ফিট থাকবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে