ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

নিজের সাফল্যের গোপন রহস্য ফাঁস করলেন শুভমান গিল

২০২৩ জানুয়ারি ২৫ ০৯:৪৬:১৪
নিজের সাফল্যের গোপন রহস্য ফাঁস করলেন শুভমান গিল

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিজেদের মাটিতে সফরকারী নিউজিল্যান্ডকে ৩-০তে উড়িয়ে দিয়ে হোয়াইয়ওয়াশ করেছে স্বাগতিক ভারত। এমন কীর্তিতে টি-টোয়েন্টির পর ওয়ানডে র‍্যাংকিংয়েও শীর্ষে উঠে এসেছে ভারত। এই সিরিজে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়ে ৩৬০ রান করেছেন ভারতীয় দলের তরুণ ওপেনার শুভমান গিল। যার সুবাদে কিউইদের বিপক্ষে সিরিজ সেরার মুকুটও নিজের করে নিয়েছেন ২২ বছর বয়সী এই তারকা ব্যাটার।

সিরিজ সেরার দিনে জাতীয় দলের সতীর্থ বিরাট কোহলির তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের পক্ষে সর্বোচ্চ ২৮৩ রানের রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছেন গিল। তবে সর্বোচ্চ রানের রেকর্ডটি মাত্র ১ রানের জন্য ভাঙ্গতে পারেননি শুভমান। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ৩৬০ রানের বিশ্বরেকর্ডে নাম স্পর্শ করেছেন তিনি।

ব্যাট হাতে নিজের পারফরম্যান্সে বেশ খুশি শুভমান। সে কথা অকপটে স্বীকারও করে নিলেন গিল। মঙ্গলবার (২৪ জানুয়ারি) ম্যাচের পর সিরিজ সেরার পুরস্কার নিতে এসে ধারাভাষ্যকারের কাছে নিজের সাফল্যের রহস্য ফাঁস করেছেন তরুণ এই তারকা।

শুভমান বলেছেন, ‘ভাল খেলতে পারলে একটা সুন্দর অনুভূতি তৈরি হয়। বিষয়টা বেশ সন্তোষজনক। আমি খেলার ধরন খুব একটা পরিবর্তন করিনি। আমি শুধু শুরুটা একটু বড় করে করার চেষ্টা করছি। নিজেকে আরও ভাল ভাবে প্রয়োগ করতে চাইছি। পরিবেশ এবং পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করেছি। রান হল সে দিকে তাকাচ্ছি না।’

এদিন নিজের সাফল্যের কথা বলার পাশাপাশি শুভমান দলের বোলারদেরও প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের বোলাররা সত্যিই দারুণ বল করছে। এই উইকেটে বল করা সহজ ছিল না। এখানে যে কোনও রানই তোলা সম্ভব। তাও ওরা দারুণ বল করল।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে