ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভারতের কাছে অসহায় ভাবে ম্যাচ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক টম ল্যাথাম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৫ ১০:৫৪:০০
ভারতের কাছে অসহায় ভাবে ম্যাচ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক টম ল্যাথাম

এ দিনের এই জয়ের ফলে ভারত বিশ্বের এক নম্বর ওয়ানডে দলে পরিণত হয়েছে। ভারতের জয়ের নায়ক ছিলেন একজন নয়, চারজন। রোহিত শর্মা, শুভমান গিল ব্যাট হাতে তোলপাড় সৃষ্টি করার পর শার্দুল ঠাকুর এবং কুলদীপ যাদব বল হাতে ধ্বংসযজ্ঞ চালান। ১৩ বছর পর প্রথমবারের মতো ওডিআই সিরিজে নিউজিল্যান্ডকে ক্লিন সুইপ করল ভারত।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভালোভাবে শুরু করে ভারত। রোহিত শর্মা এবং শুভমান গিল দুইয়ের সেঞ্চুরি করার সময় ২১২ রানের জুটি ভাগ করে নেন। অধিনায়ক রোহিতের আউটে প্রথম ধাক্কাটা খায় ভারত। তিনি ১০১ রান করেন। অধিনায়কের সঙ্গে জুটি ভেঙে যেতেই গিলের ছন্দও খারাপ হয়ে যায়। ২৩০ রানের স্কোরে ভারতের দ্বিতীয় উইকেট যায় গিলের আউটে।

তিনি ১১২ রানের একটি আশ্চর্যজনক ইনিংস খেলেন। দুই ওপেনারের আউটের কারণে ভারত বিপর্যস্ত হয়ে পড়ে। ইশান কিষাণ ১৭ রান, বিরাট কোহলি ৩৬ রান, সূর্যকুমার যাদব মাত্র ১৪ রান করতে পারেন। শেষে হার্দিক পান্ডিয়া ঝড়ো হাফ সেঞ্চুরি করে ভারতের স্কোর ৩৮৫ রানে নিয়ে যান।

এ দিন ম্যাচ ও সিরিজ হারার পর নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম বলেন, “আমার মনে হয় বল হাতে শুরুটা ভালো হয়নি। আমরা রান তাড়া করতে নেমে ভালো জায়গায় ছিলাম। তবে আমরা পরপর অনেক উইকেট হারিয়েছি।

বিশ্বকাপের আগে এটাই আমাদের ভারতের মাটিতে শেষ ওয়ানডে সিরিজ। তাই আমরা একটা ধারণা পেয়েছি। আমরা গভীরতা তৈরি করতে চেয়েছিলাম এবং এটি প্রত্যেকের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা। এই পরিস্থিতিতে আপনি যত বেশি থাকবেন, তত বেশি শিখবেন।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে