ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের নাম ঘোষণা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৬ ১৬:১২:১৮
আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের নাম ঘোষণা

স্টোকসের এই স্বীকৃতির পেছনে তার গেল বছরের পারফর্ম্যান্স উল্লেখযোগ্য। গত বছর ১৫টি টেস্ট খেলেছেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক ব্যাট হাতে ৮৭০ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ২৬টি উইকেট। চারটি হাফ সেঞ্চুরির পাশাপাশি করেছেন দুটি সেঞ্চুরিও।

নেতৃত্বের দিক থেকেও বছরটা দারুণ গেছে স্টোকসের। ২০২২ সালেই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক হন তিনি। কোচ ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে দলের খোলনলচেও বদলে দিয়েছেন তিনি। সে হিসেবে আইসিসি বর্ষসেরা টেস্ট দলের দায়িত্বও পেয়েছেন স্টোকস।

বাকি তিনজনের মধ্যে জনি বেয়ারস্টো গেল বছর টেস্টে আগ্রাসী ব্যাটিংয়ে ১০ ম্যাচে এক হাজার ৬১ রান করেন। যেখানে তার গড় ছিল ৬৬.৩১ এবং স্ট্রাইক রেট ছিল ৭৬। মোট ছয়টি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি ছিল তার।

গত বছর বেয়ারস্টোর চাইতে বেশি রান করেন কেবল খাজা। ১১ ম্যাচে এক হাজার ৮০ রান করেছেন অস্ট্রেলিয়ার এই টপ অর্ডার ব্যাটার। গড় ৬৭.৫০। সেঞ্চুরি ছিল চারটি এবং হাফ সেঞ্চুরি পাঁচটি।

গত বছর টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সময়টা ভালো না গেলেও বল হাতে উজ্জ্বল ছিলেন রাবাদা। ৯ ম্যাচে ৪৭ উইকেট নিয়েছেন এই পেসার। পাঁচ উইকেট পেয়েছেন দুবার করে। স্ট্রাইক রেট ছিল ৩৪.১। বেয়ারস্টো, খাওয়াজার পাশাপাশি মনোনয়ন পেয়েছিলেন তিনিও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে