ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সৌদির সেই মাঠে ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানাবেন রোনালদো

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৭ ১৮:৪৩:৫৬
সৌদির সেই মাঠে ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানাবেন রোনালদো

সাম্প্রতিক সময়ের নানান ঘটনাকে পাশ কাটিয়ে ক্লাব ফুটবলে রাজার মতো প্রত্যাবর্তন করেন আল নাসর তারকা রোনালদো। এরপর ক্লাবের হয়েও অভিষেক হয়ে গেছে আটত্রিশ বছরে পা দেয়া রোনালদোর। যেখানে নিজে গোল করতে না পারলেও তার দল ঠিকই জয় ছিনিয়ে নিয়েছে। এই জয়ে সৌদি প্রো লিগে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে এসেছে তার ক্লাব আল নাসর। কিন্তু সৌদিতে মাত্রই ক্যারিয়ার শুরু করা সিআর সেভেনের অবসরের প্রসঙ্গ নিয়েও আলোচনা শুরু হয়ে গেছে। যে প্রসঙ্গের প্রতিক্রিয়ায় আবার মুখ খুলেছেন আল নাসর ক্লাব কর্তৃপক্ষ।

এশিয়ান চ্যাম্পিয়নশীপে খেলা সৌদি আরবের অন্যতম সেরা ক্লাবটির সঙ্গে বছরে রেকর্ড ১৭৩ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি ২২০০ কোটি টাকা) পারিশ্রমিকে দুই বছরের চুক্তি করেন রোনালদো। কিন্তু সৌদিতে চুক্তির মেয়াদ শেষে রোনালদো আবারও কি ইউরোপে ফিরবেন কিনা তা নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে। ২০২৫ সালের জুন মাস পর্যন্ত চুক্তির মেয়াদ শেষে রোনালদো সৌদিতে থাকবেন নাকি নতুন কোনো চ্যালেঞ্জের খোঁজে অন্য কোথাও পাড়ি জমাবেন তা এখন হট টপিক মধ্যপ্রাচ্যের দেশটিতে।

যদিও পর্তুগিজ তারকার বর্তমান ক্লাব আল নাসর কর্তৃপক্ষের বিশ্বাস, তাদের ক্লাবে থেকেই পেশাদার ফুটবলকে বিদায় জানাবেন পাঁচটি ব্যালন ডি'অর জয়ী এই তারকা। সৌদির ক্লাবটির সঙ্গে রোনালদোর চুক্তির মেয়াদ যখন শেষ হবে ততদিনে ৪০ এর ঘরে পা দিবে সাবেক রিয়াল মাদ্রিদ তারকার। এরপরেও যদি রোনালদো খেলা চালিয়ে যান, তাহলে সেটি আল নাসরের হয়ে খেলবেন। এমনটাই বিশ্বাস রিয়াদভিত্তিক এই ক্লাবটি।

বর্তমান চুক্তি অনুযায়ী বুড়ো বয়সেও রোনালদো পারিশ্রমিকে মেসি-নেইমারকে পিছনে ফেলে দিয়েছেন। কিন্তু মেয়াদ শেষে ইউরোপের কোনো দল তাকে এত বেতন দিয়ে রাখতে পারবে না। ফলে সিআর সেভেন যদি বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত না নেন তাহলে আল নাসর ক্লাব নতুন করে চুক্তি করতে আগ্রহী। সেক্ষেত্রে দুই পক্ষকেই টাকার অংক নতুন করে নির্ধারণ করতে হতে পারে। আর অবসর নিলে রাজসিক বিদায় দিতে চায় আল নাসর।

তবে সাম্প্রতিক ব্যক্তি জীবনে ঝড় বয়ে যাচ্ছিল পর্তুগিজ স্ট্রাইকারের। কাতার বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে বেফাঁস মন্তব্য করে ইংল্যান্ডের ক্লাবটি থেকে ছাঁটাই হন তিনি। কিন্তু মরুর বুকে বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে সাইডবেঞ্চে বসে পর্তুগালের বিদায়ে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন রোনালদো। কিন্তু মাঠে ফিরেই যেন সব স্তব্ধ করে দিয়েছেন তিনি। অবসরের বিষয়ে না ভেবে হয়ত মধ্যপ্রাচ্যের সময় উপভোগ করে কাটাচ্ছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে