ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিশ্বকাপ জিততে হলে রোহিতকেই অধিনায়ক চান সৌরভ গাঙ্গুলি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৭ ২১:২১:৩২
বিশ্বকাপ জিততে হলে রোহিতকেই অধিনায়ক চান সৌরভ গাঙ্গুলি

কোনো টুর্নামেন্টের আগে হুট করে অধিনায়ক বদলের ঘটনা কম নেই ক্রিকেটে। তবে বিশ্বকাপ জিততে হলে রোহিত শর্মাকেই রেখে দেয়ার পরামর্শ দিয়েছেন সাবেক বিসিসিআই চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

২০১১ সালের পর আর কোনো বিশ্বকাপ জেতেনি ভারত। এরই মধ্যে কেটে গেছে এক যুগ। রোহিতের হাত ধরেই ভারতের বিশ্বকাপ খরা কাটতে পারে বলে মনে করেন গাঙ্গুলি। রোহিতের অধীনে ভারতের বর্তমান দলটি দারুণ খেলতে। এই ক্রিকেটারদের ওপরই বিশ্বাস রাখতে পরামর্শ দিয়েছেন গাঙ্গুলি।

তিনি বলেন, 'এই ভারতীয় দল অনেকটাই শক্তিশালী। আসলে ভারতীয় দল দুর্বল হতে পারে না। কারণ, ভারতে অনেকেই ক্রিকেট খেলে কিন্তু তার মধ্যে সব থেকে সেরারাই দলে সুযোগ পায়। প্রতিযোগিতা খুব বেশি, ফলে সবার সুযোগ পাওয়ার কথা না। এই দলটাই বিশ্বকাপ খেলুক। আমি চাই ভারতের নির্বাচকমণ্ডলী ও রাহুল (দ্রাবিড়) যেন এই দলটাকেই রাখে। বিশেষ করে রোহিতকে অধিনায়ক রাখা হোক। রোহিত ভালো অধিনায়ক। বিশ্বকাপে বেশি চিন্তা করলে হবে না। ওদের ভালো খেলতে হবে।'

২০১৩ সালের পর আর কোনো আইসিসি ট্রফিও ছুঁয়ে দেখার সুযোগ পায়নি ভারত। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি হয়েছে ভারতের। এমনকি গত বছর এশিয়া কাপেও ফাইনাল খেলতে ব্যর্থ হয়েছিল ভারত। এ কারণে দর্শক থেকে শুরু করে সাবেক ক্রিকেটার সবাই মেতেছিলেন সমালোচনায়।

গাঙ্গুলি অবশ্য এই দলটি নিয়েই আশাবাদী। তিনি বলেন , 'এই দলটা খুব ভালো। ওদের শুধু শান্ত হয়ে খেলতে দিতে হবে। নিজেদের শান্ত থাকতে হবে। দলের প্রত্যেক ক্রিকেটার ভালো। এই দলে শুভমান গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, মোহম্মদ শামিরা থাকবে। দলটা খুব শক্তিশালী হবে।'

এবছরই পর্দা উঠছে নারী আইপিএলের। নারীদের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পরিকল্পনা বাস্তবায়নে বড় ভূমিকা ছিল গাঙ্গুলির বোর্ডের। কদিন আগেই নারী আইপিএলের ছয় দল চূড়ান্ত করেছে বিসিসিআই। গাঙ্গুলির বিশ্বাস ভবিষ্যতে মেয়েদের এই টুর্নামেন্টে দল আরও বাড়বে।

তার ভাষ্য, 'আমি যখন বিসিসিআই সভাপতি ছিলাম তখন মহিলা আইপিএলের চিন্তাভাবনা শুরু করি। আমি, বোর্ড সচিব জয় শাহ, রাজীব শুক্লা সবাই মিলে পরিকল্পনা করেছি এবং সেটা এখন শুরু হতে চলেছে। আমি মহিলা আইপিএল নিয়ে বিস্মিত নই। মনে করি আগামী দিনে মহিলা আইপিএলে দলের সংখ্যা আরও বেড়ে যাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে