ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নতুন গুঞ্জন হাথুরুসিংহে হচ্ছেন না বাংলাদেশের হেড কোচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৮ ১৪:০৫:১৩
নতুন গুঞ্জন হাথুরুসিংহে হচ্ছেন না বাংলাদেশের হেড কোচ

তবে বিসিবির একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গিয়েছিলো, চন্ডিকা হাথরুসিংহেই হচ্ছেন জাতীয় দলের পরবর্তী হেড কোচ। বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থানরত এ লঙ্কানের সঙ্গে কথাবার্তা অনেকদুর আগানোর খবরও ভিতরে ভিতরে শোনা যাচ্ছিলো। এবং কথা-বার্তা পাকা করতে ও চুক্তি স্বাক্ষর করতে হাথুরুর বিপিএলের ঢাকা পর্বের সময় বাংলাদেশে আসার কথাও বেশ দায়িত্বশীল সূত্রেই জানা গিয়েছিলো। মোটকথা, সব কিছু একরকম নিশ্চিতই ছিল প্রায়। হাথুরুর ঢাকা আসার অপেক্ষায় ছিল সবাই।

কিন্তু হঠাৎ করেই শোনা গেলো ভিন্ন খবর। হঠাৎ গুঞ্জন, হাথরুসিংহে কোচ হচ্ছেন না। তিনি নাকি বিসিবিকে ‘না’ করে দিয়েছেন। খবরের সত্যতা কতটা? সত্যিই হাথুরুসিংহে বিসিবিকে ‘না’ করে দিয়েছেন? তাহলে কী কারণ দেখিয়েছেন তিনি? পুরো ঘটনাটি আসলে কী?

বিসিবির একাধিক শীর্ষ কর্মকর্তার সঙ্গে কথা বলে অবশ্য সে খবরের সত্যতা জানা যায়নি। হাথুরুসিংহের ‘না’ করা বিষয়ে বিসিবির ভাষ্য জানতে জাগোনিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হয় প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে।

তাদের দু’জনের কথার মূল ভাব এক ও অভিন্ন। যেহেতু কোচ নিয়োগটা প্রক্রিয়াধীন এবং এখনো কোনো কিছু চূড়ান্ত হয়নি, তাই বিসিবির ওই দুই শীর্ষ কর্মকর্তা পরিবেশ-পরিস্থিতি ও অবস্থানগত কারণে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেননি।

বোর্ড পরিচালক ও জাতীয় দল পরিচালনা এবং তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপস প্রধান জালাল ইউনুস শনিবার সকালে জাগোনিউজের সাথে আলাপে বলেন, ‘হাথুরুসিংহের কোচ নিয়োগ প্রক্রিয়াটি বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন নিজে দেখছেন। তিনি এবং সিইও নিজমাউদ্দীন চৌধুরী সুজনই কোচ নিয়োগের কাজ কর্মের অগ্রগতি সম্পর্কে ভাল বলতে পারবেন।’

জালাল আরও বলেন, ‘ক্রিকেট অপস ও বিসিবি থেকে এখনও পর্যন্ত কোচ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানানো হয়নি। কে কোচ হচ্ছেন, আমাদের পক্ষ থেকে তা নিয়ে মিডিয়ায় কোন কথা বলা হয়নি। তাই নির্দিষ্ট করে হাথুরুসিংহের ব্যাপারে ইতিবাচক কিংবা নেতিবাচক কোনো রকম কথাও নেই আমার।’

এর বাইরে জালাল আর কোনো আনুষ্ঠানিক মন্তব্য করতে রাজি হননি। তবে তার কথায় কিছু আভাস-ইঙ্গিত মিলেছে। যার ভাবার্থ হলো, ‘হাথুরুসিংহের না করে দেবার কোনো খবর তার কাছে নেই। হাথুরুর সাথে কথা-বার্তা চলছে। তবে এখন পর্যন্ত কোনোরকম রফা হয়নি। মানে কোন কিছুই চূড়ান্ত হয়নি। আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনটা এখনো বাকি; কিন্তু বিষয়টি নেতিবাচক হয়ে গেছে, হাথুরু না করে দিয়েছেন’- এমন কোন তথ্য তার কাছে নেই।

অন্যদিকে বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনও হাথুরু ইস্যুতে কোন মন্তব্য করেননি। তারও কথা বার্তার ধরনও প্রায় জালাল ইউনুসের মত। যার সারমর্ম হলো, ‘আমরা কাকে কোচ হিসেবে নিয়োগ দিচ্ছি, তা এখন পর্যন্ত অপ্রকাশিতই রয়ে গেছে। আমরাতো মিডিয়ায় কারো নামও প্রকাশ করিনি! তাই হাথুরুসিংহে না করে দিয়েছেন- মিডিয়ায় এমন তথ্যও আমরা দিতে পারি না।’

তবে হাথুরুসিংহের না করার খবরের সত্যতা যে নেই- তার আভাস ঠিকই মিলেছে বিসিবি প্রধান নির্বাহীর কন্ঠে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে