ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ভারতের ম্যাচ নয়,গ্যালারিতে যেনো ধনির ভক্তদের ভিড় জমেছে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৮ ১৭:১৮:২৭
ভারতের ম্যাচ নয়,গ্যালারিতে যেনো ধনির ভক্তদের ভিড় জমেছে

ধোনির জন্মশহর রাঁচিতে খেলা। স্বাভাবিকভাবেই ঝাড়খন্ড রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গিয়েছিলেন ধোনি। তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী সাক্ষী রাওয়াতও।

যদিও ধোনির খেলা দেখতে আসা নিয়ে জনমনে কৌতূহল ছিল। ভারতের জাতীয় সংগীতের সময়েই টিভি ক্যামেরা তাক করে ভিআইপি বক্সের দিকে। দেখা যায়, স্ত্রী সাক্ষীর পেছনে দাঁড়িয়ে আছেন ধোনি। তাঁকে মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখামাত্রই উত্তাল হয়ে ওঠে গ্যালারি। রাঁচির মাঠে তখন ‘ধোনি, ধোনি’ রব। খেলা চলাকালে যখনই তাঁর দিকে ক্যামেরা গিয়েছে, ভারতের সাবেক অধিনায়কের নামে গর্জন তুলেছেন ভক্তরা। ধোনিও হাত নেড়ে ভক্তদের ভালোবাসার জবাব দিয়েছেন। ম্যাচের আগের দিনও সাবেক সতীর্থদের সঙ্গে দেখা করতে ড্রেসিংরুমে করেছেন ‘সারপ্রাইজ ভিসিট’।

ধোনিকে অবশ্য জয় উপহার দিতে পারেনি তাঁর সাবেক সতীর্থরা। নিউজিল্যান্ডের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকেছে ভারত। বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড় সূর্যকুমার যাদব ইনিংস মেরামতের পর ওয়াশিংটন সুন্দর ঝোড়ো ফিফটি করলেও হার এড়াতে পারেনি স্বাগতিকেরা। তবে ম্যাচের ফল নিয়ে তেমন কোনো আগ্রহই ছিল না রাঁচিবাসীর। না খেলেও সব আলো যে একাই কেড়ে নিয়েছেন তাঁদের ‘ঘরের ছেলে’ ধোনি!

অনেক আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেও ধোনিকে নিয়ে এখনো এতটা উন্মাদনা কেন? সিরিজের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসের ম্যাচ–পরবর্তী অনুষ্ঠানে প্রশ্নটা করা হয়েছিল নিউজিল্যান্ড অলরাউন্ডার জিমি নিশামকে। জবাবে তিনি বলেছেন, ‘এটা সত্যিই অসাধারণ অনুভূতি! এটা এমন কিছু যেন আপনি দীর্ঘ সময় আড়ালে থাকতে পারেন না। মনে হয়েছে, কেউ মাঠে ব্যাট-বলের লড়াই দেখতে যায়নি। সবাই অন্য একজনকে (ধোনিকে) খুঁজতে গিয়েছিল।’

নিশাম অবশ্য ভারত সফরে নিউজিল্যান্ড দলের সঙ্গে নেই। নিয়মিত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে সম্প্রতি কিউই বোর্ডের (এনজেডসি) সঙ্গে কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছেন ৩২ বছর বয়সী অলরাউন্ডার।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে হারের পর ধোনিকে আর ভারতের হয়ে খেলতে দেখা যায়নি। সে ম্যাচে কিউইদের একাদশে ছিলেন নিশাম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে