ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে হোঁচট খেল রিয়াল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ৩০ ০৯:৫২:৪৫
শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে হোঁচট খেল রিয়াল

এর ফলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান এখন ৫।

১৮ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৪৭, রিয়ালের ৪২। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সোসিয়েদাদ।

মৌসুমের মাঝপথে ৫ পয়েন্ট পিছিয়ে পড়া রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি তাঁর শিষ্যদের খেলায় খুশি। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, বেনজেমারা নিজেদের মাঠে তুমুল আক্রমণাত্মক ফুটবল খেলেও গোল পাননি। ম্যাচে সোসিয়েদাদ যেখানে গোলের সুযোগ তৈরি করেছে ৭ বার, রিয়াল ২০ বার।

গোলের সুযোগগুলো ভিনিসিয়ুস–রদ্রিগো–বেনজেমারা যেমন নষ্ট করেছেন, সোসিয়েদাদ গোলরক্ষক অ্যালেক্স রেমিরোও তেমনি দেয়াল হয়ে দাঁড়িয়েছে তাঁদের সামনে। ম্যাচের দুই অর্ধে ভিনিসিয়ুসের দারুণ দুটি শট ঠেকিয়ে দেন রেমিরো। করিম বেনজেমা, রদ্রিগো আর টনি ক্রুসকেও হতাশ করেছেন সোসিয়েদাদের স্প্যানিশ গোলকিপার।

ম্যাচ শেষে শিষ্যদের দাপুটে ফুটবলের প্রশংসা করে রিয়াল কোচ বলেছেন, ‘এটি ছিল চলতি মৌসুমে খেলা আমাদের অন্যতম সেরা ম্যাচ। সবাই এত ভালো খেলছিল যে বদলি করা যাচ্ছিল না। সোসিয়েদাদ যেভাবে খেলতে চেয়েছে, সেটা পারেনি। ওদের আমরা চাপের মধ্যে রেখেছিলাম। তবে আমরা কিছুটা দুর্ভাগা ছিলাম।’

আনচেলত্তির মতে, গত মৌসুমের তুলনায় এখনো ভালো খেলছে তাঁর দল, ‘আমরা যদি সামনের ম্যাচটা জিতি, তাহলে এই পর্যায়ে এসে গত মৌসুমের চেয়েও বেশি পয়েন্ট হবে আমাদের। এটা লম্বা মৌসুম। জানুয়ারি মাসটা আমাদের জন্য কঠিন গেছে। তবে এ সময়ে দল উন্নতিও করেছে। সেটা রক্ষণ বলেন, আক্রমণ বলেন কিংবা শারীরিকভাবে বলেন। আগামী কয়েক মাসের লড়াইয়ের জন্য আমরা এখন দাঁড়িয়ে যেতে পারি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে