ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

পাকিস্তান ক্রিকেটে আবারও ফিরে আসছেন মিকি আর্থার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ৩১ ১১:৪৩:০৫
পাকিস্তান ক্রিকেটে আবারও ফিরে আসছেন মিকি আর্থার

সপ্তাহ তিনেক আগেই পিসিবি জানিয়েছিলো, তারা বিদায় নিতে যাওয়া প্রধান কোচ সাকলায়েন মুস্তাকের পরিবর্তে মিকি আর্থারকেই ফিরিয়ে আনার চেষ্টা করছে। কিন্তু এই সময়ের মধ্যে পিসিবি এবং মিকি আর্থার কোনো চুক্তিতে একমত হতে পারেনি। কারণ, ইংলিশ কাউন্টি ক্রিকেট ক্লাব ডার্বিশায়ারের সঙ্গে দীর্ঘ সময়ের চুক্তি রয়েছে মিকি আর্থারের। তিনি নিজেও সেই চুক্তি ভঙ্গ করে আসতে রাজি নন।

তবুও পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান নাজম শেঠি বারবার বলেছিলেন, তিনি আশা ছাড়ছেন না এবং মিকি আর্থারের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। ইএসপিএন ক্রিকইনফো বলছে, দুই পক্ষের মধ্যে একটি চুক্তি অবশেষে চূড়ান্ত হয়েছে এবং এতে স্বাক্ষর করাই বাকি শুধু। এমনকি ১ এপ্রিল থেকে পাকিস্তান দলের দায়িত্ব নিতে পারেন তিনি।

মিকি আর্থারকে যে পদবি এখন দেয়া হচ্ছে, তাতে তিনি একজন কনসালট্যান্ট হিসেবেই ভূমিকা পালন করবেন, হেড কোচ হিসেবে নয়। এতে করে পাকিস্তান ক্রিকেটের ম্যানেজমেন্ট কাঠামোয় অন্যরকম একটি পরিবর্তন দাঁড়িয়ে যাচ্ছে।

চুক্তি এবং দায়িত্ব অনুযায়ী দেখা গেলো, মিকি আর্থার প্রায় প্রতিটি আন্তর্জাতিক সিরিজে পাকিস্তান দলের সঙ্গে থাকবেন না। পাকিস্তান দলের কোচিংয়ের পুরো বিষয়টা দেখভাল করবেন তার নিয়োগ করা কোচিং স্টাফরা।

বিশেষ করে পাকিস্তান জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ এবং এক সময় তাদের হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা গ্র্যান্ট ব্র্যাডবার্ন এখন হবে হাই-পাওয়ারফুল সহকারী কোচ। এছাড়া তিনজন বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং কোচও দায়িত্ব পালন করবেন। এতসব কিছুর ভিড়ে প্রধান কোচ হিসেবে কেউ আর দায়িত্ব পালন করবেন না।’

ইংলিশ কাউন্টি মৌসুমে আর্থারকে পাবেই না পাকিস্তান ক্রিকেট বোর্ড। জুলাইতে পাকিস্তানের শ্রীলঙ্কা সফর রয়েছে, তখন টিম ডিরেক্টরকে ছাড়াই সফর করে আসতে হবে। এরপর সেপ্টেম্বরে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তখনও আর্থারকে পাওয়া যাবে কি না সন্দেহ। যদিও অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তান দলের সঙ্গে দায়িত্ব পালন করার সম্ভাবনা রয়েছে তার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে