ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

আবারও ইউরোপে পাড়ি দিলেন রোনালদো

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ৩১ ১২:০১:২৩
আবারও ইউরোপে পাড়ি দিলেন রোনালদো

ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে রোনালদোর ঠাঁই হয়েছে সৌদি আরবে। যদিও সম্পূর্ণটাই অর্থের বিনিময়ে। ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার হিসেবে এরই মধ্যে নাম লিখে ফেলেছেন। বলা হচ্ছে, বছরে প্রায় ২০০ মিলিয়ন ডলার পারিশ্রমিক তার। আবার কখনও বলা হয় সব মিলিয়ে ২৪৬ মিলিয়ন পাউন্ড বা ৩০৫ মিলিয়ন ডলার পাবেন আড়াই বছরের চুক্তিতে।

বিশাল অংকের এই চুক্তিতে স্বাক্ষর করে সৌদি আরবে এসেছেন মাত্র মাসখানেক হলো। এরই মধ্যে গুঞ্জন উঠেছে, ইউরোপে ফিরতে পারেন সিআর সেভেন। সেই গুঞ্জনে খোদ ঘি ঢেলে দিলেন আল নাসরের কোচ রুডি গার্সিয়া।

আল নাসর কোচ সরাসরি বলে দিয়েছেন, ‘সৌদি আরবের পাঠ চুকালেই রোনালদো ইউরোপে ফিরে যাবেন।’

২০২৫ সাল পর্যন্ত আল নাসরের সঙ্গে চুক্তি রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। ওই সময় তার বয়স হয়ে যাবে ৩৯ প্লাস। ইএসপিএন রিপোর্ট করেছিলো, গত সপ্তাহেই আল নাসর কর্মকর্তারা ইচ্ছা প্রকাশ করেছেন, ২০২৫ সালের পরও রোনালদোর সঙ্গে চুক্তি বাড়ানোর। তাদের ইচ্ছা, রোনালদো আল নাসরে থেকেই তার ফুটবল ক্যারিয়ার শেষ করবেন।

কিন্তু আল নাসরের কোচ গার্সিয়ার ইচ্ছা, ক্যারিয়ার শেষ হওয়ার আগে একবারের জন্য হলেও ইউরোপে ফিরে যাক রোনালদো। তিনি বলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো অবশ্যই একটি ইতিবাচক সংযোজন। সে ডিফেন্ডারদের ছত্রভঙ্গ করে দিতে পারে। তিনি হলেন বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার। আল নাসরে তিনি নিজের ক্যারিয়ার শেষ করবেন না। আশা করি ইউরোপে ফিরে যাবেন আবার।’

আল নাসর খুবই আশাবাদী যে, তারা রোনালদোর রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানইউতে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজেরা সৌদি আরব এবং এশিয়ায় নিজেদের শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত করে তুলবে।

৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার এখনও সৌদি আরবে তার ক্লাবের হয়ে কোনো গোল করতে পারেননি। যদিও তিনটি ম্যাচ এর মধ্যে খেলে ফেলেছেন। এর মধ্যে আবার সৌদি সুপার কাপে তার দল হেরে বিদায় নিতে হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে