ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেষ বার্সেলোনার ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০২ ১০:৩০:৫৯
শেষ বার্সেলোনার ম্যাচ, দেখেনিন ফলাফল

সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল বার্সেলোনা। এর মধ্যে সবশেষ ৯ ম্যাচের সবকটিতে জয় পেয়েছে জাভি হার্নান্দেজের দল। এই জয়ের ফলে রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সার পয়েন্ট ব্যবধান বেড়ে দাঁড়াল ৮।

১৯ ম্যাচে ১৬ জয় ও দুই ড্রতে বার্সার পয়েন্ট ৫০। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে রিয়াল। যদিও পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ রয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যদের। আজ রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় পেলে পয়েন্ট ব্যবধান কমে হবে ৫।

১৮ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন পেদ্রি। সতীর্থের পাস থেকে প্রতিপক্ষের ডি-বক্সে বল পেয়ে যান এই স্প্যানিশ তারকা। এক ডিফেন্ডারের বাধা এড়ালেও প্রতিপক্ষের গোলকিপারকে কাটাতে গিয়ে ব্যর্থ হন। তরুণ মিডফিল্ডারের পা থেকে বল কেড়ে নেন গোলকিপার রুই সিলভা।

৩৩ মিনিটে ফ্র্যাঙ্কিং ডি ইয়ংয়ের ক্রস থেকে ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া হেড দিয়ে বল জালে জড়ালেও অফসাইডের কারণে গোল পায়নি বার্সেলোনা। ম্যাচের ৪৮ মিনিটে আরও একটি সুবর্ণ সুযোগ নষ্ট করে বার্সেলোনা। ডি-বক্সে তিন ফুটবলারের মাঝ দিয়ে জোরালো শট নেন পেদ্রি। কিন্তু তার শট রুখে দেন গোলকিপার রুই সিলভা।

৬৫ মিনিটে ডেডলক ভাঙেন রাফিনিয়া। দ্রুত ছোট করে ফ্রি কিকে বল বাড়ান ডি ইয়ং। বল ধরে বক্সে ঢুকে পাস দেন আলেজান্দ্রোর আর দূরের পোস্টে সহজেই লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮০ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন লেভানদোভস্কি। রাফিনিয়ার কর্নারে রোনাল্ড হেড থেকে নিয়ন্ত্রণ নিয়ে বল জালে জড়ান নিষেধাজ্ঞা কাটিয়ে একাদশে ফেরা এই পোলিশ। চলতি মৌসুমে লা লিগার শীর্ষ গোলদাতার গোলসংখ্যা বেড়ে হলো ১৪। পরের মিনিটে প্রায় গোল পেয়ে যাচ্ছিলেন রাফিনিয়ার বদলি হিসেবে খেলতে নামা আনসু ফাতি। তরুণ স্প্যানিশ ফরোয়ার্ডের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে ব্যবধান কমায় বেতিস। ডান দিক থেকে বক্সে বেতিসের সাবালির ক্রস না বুঝে নিজেদের জালে বল জড়ান জুলুস কুন্দে। যোগ করা সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বেতিসের উইলিয়াম কারাভালহো।

লিগে দারুণ খেলতে থাকা বার্সার টানা চতুর্থ জয় এটি। ম্যাচ শেষে দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টির কথা জানান বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেছেন, ‘আমার মনে হয়, আমরা দারুণ ফুটবল খেলেছি। ম্যাচের কয়েকটি পর্যায়ে আমরা দুর্দান্ত ছিলাম। ফলের পাশাপাশি তাই আমি খেলার ধরন নিয়েও খুশি। আগের ম্যাচগুলোর চেয়ে আমরা অনেক উন্নতিও দেখিয়েছি।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে