ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ হেরে যা বললেন মিচেল স্যান্টনার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০২ ১১:০৬:৫১
ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ হেরে যা বললেন মিচেল স্যান্টনার

দুই ম্যাচের পর ফলাফল ছিলো ১-১। তৃতীয় ম্যাচটি কার্যত অঘোষিত ফাইনালে পরিণত হয়েছিলো। আহমেদাবাদে রাঁচির ম্যাচের পুনরাবৃত্তি করে সিরিজ জিতে দেশে ফেরার স্বপ্ন দেখেছিলো নিউজিল্যান্ড। কিন্তু স্বপ্ন আর বাস্তবের ফারাকটা রয়েই গেলো আজ। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের দেওয়া ২৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬৬ রানে গুটিয়ে গেলো নিউজিল্যান্ড। ম্যাচ হেরে হতাশ নিউজিল্যান্ড অধিনায়ক মিচেল স্যান্টনার স্পষ্ট করলেন মনের ভাব।

একদিনের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর নিউজিল্যান্ডের থেকে কুড়ি-বিশের ক্রিকেটে লড়াই আশা করেন নি বিশেষ কেউই। কিন্তু সকলকে ভুল প্রমাণ করেই ভারতের মাটিতে বেশ জমজমাট একটি টি-২০ সিরিজ উপহার দিলো ব্ল্যাক ক্যাপস’রা। প্রথম দুই ম্যাচে লড়াই ছিলো সমানে সমানে। লক্ষ্ণৌতে হারলেও দলের খেলায় যে তিনি গর্বিত তা জানিয়েছিলেন কিউই অধিনায়ক মিচেল স্যান্টনার।

আজ অবশ্য ভারতের সামনে নাস্তানাবুদ হতে হয়েছে তাঁর দলকে। সেই কথা স্বীকারও করে নিলেন স্যান্টনার। হতাশা গোপন করলেন না। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসে তিনি জানান, “খুবই হতাশাজনক ফলাফল। ট্রফি জিতে ফিরতে পারলে ভালো লাগতো, কিন্তু ভারতকে কৃতিত্ব দিতেই হবে। ওরা দুরন্ত খেললো।

ভারতের বেশ কয়েকহজন ক্রিকেটার অসামান্য ফর্মে রয়েছে।” অসহায় আত্মসমর্পণের কারণ কি? ব্যাখ্যা করতে গিয়ে স্যান্টনারের প্রতিক্রিয়া, “পাওয়ারপ্লে’তেই ৫ উইকেট হারালে ম্যাচ জেতা কঠিন হয়ে যায়। বল স্যুইং করলে মোকাবিলা করতে মুশকিল হয়। ভারত যেভাবে খেলছে যদি লক্ষ্য করেন, তাহলে দেখবেন ওরা প্রথমে সময় নিয়েছে থিতু হওয়ার জন্য। তারপর বড় রানের লক্ষ্যে গিয়েছে।” ভারত থেকে এখন খালি হাতে ফিরলেও বছরের শেষ দিকে আবার বিশ্বকাপ খেলতে এই দেশে ফিরবেন স্যান্টনার’রা।

এখন থেকেই লক্ষ্যে স্থির নিউজিল্যান্ড দল। ভারতীয় পরিস্থিতি নিয়ে শুরু করে দিয়েছেন ভাবনাচিন্তা। কিউই অফস্পইনার বলেন “তখনও (বিশ্বকাপের সময়) সম্ভবত শিশির থাকবে, অধিকাংশ দলই মনে হয় প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেবে। ভারতে বেশ কিছু দুর্দান্ত উইকেটে খেললাম। বিশ্বকাপের সময়ও যদি এমন উইকেটই থাকে তবে একটা জমজমাট প্রতিযোগিতা আমরা দেখতে পাবো। প্রতিপক্ষকে ৩২০’র মধ্যে বেঁধে রাখার লক্ষ্য থাকবে আমাদের।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে