ঢাকা, বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

দেশের হয়ে খেলতে কোনো ক্লান্তি নেই আমার : গিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০২ ১৬:২১:২৭
দেশের হয়ে খেলতে কোনো ক্লান্তি নেই আমার : গিল

গত কিছু দিন ধরে অবিশ্বাস্য ফর্মে আছেন গিল। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি সেঞ্চুরি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে একটি সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি হাঁকানো গিল সর্বকনিষ্ঠ ভারতীয় হিসেবে এবার সেঞ্চুরি হাঁকিয়েছেন টি-টোয়েন্টিতে। তাও যা কিনা সংক্ষিপ্ততম ফরম্যাটে ভারতের পক্ষে কোনো ব্যাটারের সেরা ইনিংস।

বিপিএল যাদের জন্য জাতীয় দলের 'চাবি'

১২৬ রানের অপরাজিত ইনিংসে দলকে সিরিজ জেতানোর পর ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে গিল জানান, অনুশীলনে তিনি এমন মারকুটে ব্যাটিংয়েরই প্র্যাকটিস করেছেন। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার কাছ থেকে স্বাধীনভাবে খেলার সার্টিফিকেট তাকে আরও উজ্জীবিত করেছে, নির্ভার করেছে।

গিল বলেন, 'অনুশীলনে যা করেছি, সেটা মাঠে করতে পারলে ভালো লাগে। দলের হয়ে বড় ইনিংস খেলতে পেরে ভালো লাগছে। হার্দিক ভাই আমাকে বলেছিল নিজের মতো খেলতে। আমাকে বলেছিল- আলাদাভাবে কোনো কিছু করার দরকার নেই। আমি সেটাই করেছি।'

করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচের সংখ্যা এত বেড়েছে যে, টানা খেলতে গিয়ে ক্রিকেটারদের বড় একটি অংশই হাঁপিয়ে উঠছেন। তাই ভারতসহ অনেক দেশেই প্রয়োগ করা হচ্ছে রোটেশন পলিসি। সেই রোটেশন পলিসির সুবিধা কাজে লাগিয়ে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেটাররা ক'দিন পরপরই বিশ্রাম নেন। অবস্থা এমন দাঁড়িয়েছে যে, এক সিরিজ খেললে আরেক সিরিজে বিশ্রাম নিতে হয় তাদের।

এ নিয়ে স্বাভাবিকভাবেই অনেক সমালোচনা হচ্ছে। বিশেষ করে এই ক্রিকেটাররাই আইপিএলে টানা ম্যাচ খেলতে পারলেও দেশের হয়ে খেলার ক্ষেত্রে কেন এত ক্লান্তি- সমালোচকদের দিক থেকে এমন প্রশ্ন ওঠে হরহামেশাই। এবার সেই বিতর্ককে যেন আরও উসকে দিলেন গিল। তিনি জানালেন, দেশের হয়ে খেলতে কখনো ক্লান্তি আসে না তার, প্রয়োজনীয়তা বোধ করেন না বিশ্রামের।

গিল বলেন, 'দেশের জন্য খেলতে নামতে আমার কোনো ক্লান্তি নেই। আমার বিশ্রামও প্রয়োজন নেই। অনায়াসে তিন ফরম্যাটের ক্রিকেটে খেলতে পারি।'

ফর্মের কারণে গিল এমনিতেই দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। তার ওপর নিয়মিত খেলছেন তিন ফরম্যাটে। কে জানে, অদূর ভবিষ্যতে হয়ত তার হাতেই উঠবে ভারত দলের ঝাণ্ডা!

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে