ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলাদেশ বনাম ইংল্যান্ড: একাধিক চমক দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ১৩:৪৬:৫২
বাংলাদেশ বনাম ইংল্যান্ড: একাধিক চমক দিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা

সাদা বলের এই সিরিজের দুই ফরম্যাটেই প্রথমবারের মতো ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী বিস্ময়বালক রেহান আহমেদ ও টম অ্যাবেল। গেল বছর পাকিস্তান সফরে টেস্টে অভিষেক হয় এই লেগ স্পিনারের। যেখানে তিনি দুই ইনিংসে ৭ উইকেট শিকার করেছিলেন। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট পান তিনি।

ইংল্যান্ড দলে আরেক নতুন মুখ টম অ্যাবেল কাউন্টি ক্রিকেটে সমারসেটকে নেতৃত্ব দিয়েছেন। এই মিডল অর্ডার ব্যাটারও আছেন দুই ফরম্যাটের দলে। আর প্রায় এক বছর পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন সাকিব মাহমুদ। পিঠের চোটে ২০২২ সালের পুরোটাই মাঠের বাইরে কেটেছে তার।

এছাড়া ফিরেছেন অলরাউন্ডার মার্ক উডও। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন দুই ব্যাটার উইল জ্যাকস এবং বেন ডাকেট। থাকছেন ইনজুরি কাটিয়ে ফেরা জোফরা আর্চার। ডানহাতি এই পেস বোলার ১৭ মাস মাঠের বাইরে ছিলেন।

এদিকে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও দলের কয়েকজন ক্রিকেটারের ইনজুরি সমস্যার কারণে ইংল্যান্ড স্কোয়াডে নেই বেশকিছু তারকা ক্রিকেটার। এর মধ্যে পিএসএলের জন্য ওপেনার অ্যালেক্স হেলস, উইল জ্যাকস, স্যাম বিলিংস, লিয়াম ডউসন অন্যতম। এছাড়াও ইনজুরির কারণে দলে নেই জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন।

আগামী ১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে হবে ৩ মার্চ। আগামী ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়োজন করা হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৯ মার্চ। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডুকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস, মার্ক উড।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে