ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ৯ চৈত্র ১৪২৯

হাথুরুসিংহকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সালাহউদ্দিন

২০২৩ ফেব্রুয়ারি ০৪ ১৯:০৮:৩২
হাথুরুসিংহকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সালাহউদ্দিন

বাংলাদেশের ক্রিকেটের বর্তমানে সবচেয়ে আলোচিত বিষয় হলো বাংলাদেশের দলের হেড কোচ। বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে হাথুরুসিংহকে। এটাই নিয়ে চারেদিকে চলছে তুমুল আলোচনা। তবে অনেকে তার অতিত আচরণ নিয়ে কথা তুলেছেন। এর আগে সাউথ আফ্রিকায় বসে পদত্যাগ পত্র পাঠিয়ে বাংলাদেশের প্রধান কোচের চাকরি ছেড়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। ৫ বছরের বিরতিতে আবারও লঙ্কান এই কোচকে আবারও ফিরিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই বছরের চুক্তিতে সাকিব আল হাসানদের সঙ্গে তিন সংস্করণেই কাজ করবেন তিনি । হাথুরুসিংহে এভাবে ফেরানো দেখে সালাহউদ্দিন মনে করেন, তার কাছে নিশ্চই জাদুর কাঠি রয়েছে।

বাংলাদেশের সঙ্গে কিভাবে সম্পর্কের ইতি টেনেছিলেন সেটার উৎকৃষ্ট উদাহরণ হতে পারে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ফোন না ধরা। মাঝে কেটে গেছে ৫ বছরের বেশি সময়। স্টিভ রোডস-রাসেল ডমিঙ্গোদের অধীনে উত্থান-পতন দেখেছে বাংলাদেশ। সাফল্য পেলেও বিসিবির মন জয় করতে পারেননি রোডস-ডমিঙ্গোরা।

যার ফলে চাকরি হারাতে হয়েছে তাকে। ডমিঙ্গোকে বিদায় করে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব তুলে দেয়া হয়েছে হাথুরুসিংহের কাঁধে। তার অধীনে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার কথা রয়েছে বাংলাদেশের। প্রথম দফায় বাংলাদেশের হয়ে সাফল্য পেলেও হাথুরুসিংহকে ফেরানো নিয়ে রয়েছে আলোচনা-সমালোচনা।

ক্রিকেট বিশ্লেষকদের কেউ কেউ ভালো চোখে দেখলেও অনেকে মনে করছেন হাথুরুসিংহের ফেরা হিতে বিপরীত হতে পারে। বিশেষ করে ক্রিকেটারদের সঙ্গে শীতল সম্পর্ক নিয়ে অনেক গুঞ্জন রয়েছে। বিশেষ করে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল না বলে মনে করা হয়। এদিকে হাথুরুসিংহের ফেরা ভালোভাবে দেখছেন না সালাহউদ্দিন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৬ উইকেটের হারানোর পর সংবাদ সম্মেলনে কুমিল্লার ভিক্টোরিয়ারন্সের প্রধান কোচ বলেন, ‘আমার কাছে মনে হয় যে যেভাবে আমরা হাথুরুসিংহকে চেয়েছি, নিশ্চই তার কাছে মনে হয় জাদুর কাঠি আছে। কারণ তা না হলে তো মনে হয় না কেউ একজন হঠাৎ করে চলে গেছে, তাকে আমরা জোর করে নিয়ে আসতেছি। নিশ্চই জাদুর কাঠি কিছু আছে। এটা আপনারাই ভালো বলতে পারবেন, আমি কিছু জানি না। নিশ্চয় সবাই আশা করে অনেক ভালো করবে।’

হাথুরুসিংহের ফেরা নিয়ে খানিকটা সাবধানী উত্তর দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। কদিন আগে বাংলাদেশের প্রধান কোচের ফেরা নিয়ে কোনো প্রতিক্রিয়া দেখাননি দলের সবচেয়ে বড় তারকা সাকিব। মোসাদ্দেক হোসেন সৈকত কিংবা মেহেদি হাসান মিরাজও ছিলেন সাবধানী।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে