ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

২০২৩ বিশ্বকাপের আগে ঋষভ পন্থ সুস্থ না হলে, সুযোগ পেতে পারেন এই ৩ উইকেটকিপার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৪ ২০:৪১:৩৮
২০২৩ বিশ্বকাপের আগে ঋষভ পন্থ সুস্থ না হলে, সুযোগ পেতে পারেন এই ৩ উইকেটকিপার

গাড়ি চালাতে চালাতে তার চোখ লেগে আসলে একটি গর্ত থেকে বাঁচতে গাড়িটি ডিভাইডারে ধাক্কা দেয়, সাথে সাথেই তার গাড়িতে আগুন লেগে যায়, তারপর তাকে হাসপাতালে ভর্তি করা যায় ঋষভকে, তবে বর্তমানে অপারেশনের পরে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন পন্থ, আগামী ৫-৬ মাসের মধ্যে ফিরতেও পারেন দলে, ভারতীয় দলের এই তরুণ উইকেটরক্ষককে বেশ অনেকবার ভক্তদের প্রশ্নের সম্মুখীন হতে হয়েছিল, তবে তিনি তার কিছু দুরন্ত ইনিংস উপহার দিয়ে ভক্তদের চুপ করিয়েও রেখেছিলেন।

ভারতীয় দলের হয়ে ৩০ ওডিআই ম্যাচে ৩৪.৬ গড়ে ৮৬৫ রান করেছেন সাথে ৫ টি অর্ধশতরান ও ১টি শতরান করেছেন তিনি, বিশ্বকাপ ২০২৩ এর আগে যদি তিনি সুস্থ না হয়ে পারেন তাহলে এই ৩ উইকেটরক্ষক পেতে পারেন দলে সুযোগ।

১. ঈশান কিষান

ভারতীয় দলের মারকুটে তরুণ ওপেনার হলেন ঈশান কিষান, উইকেট কিপিংয়ের পাশাপাশি বেশ মারকুটে ব্যাটিং করে থাকেন কিষান, ভারতীয় দলের এই তরুণ প্লেয়ার ঋষভ পন্থের জায়গা নিতে পারেন। ভারতীয় দলের হয়ে ওডিআই ক্রিকেটে তিনি দ্বিশতরানও করে ফেলেছেন। গত ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দূরত্ব নক খেলেন কিষান, ব্যাটিংয়ের পাশাপশি কিপিংয়ের হাত মন্দ নয় ঈশানের। ভারতীয় দলের হয়ে তিনি ইতিমধ্যেই সাদা বলের ফরম্যাটে নিজের ক্ষমতা প্রমান করেছেন, ১৩ ওডিআই ম্যাচে ৪৬.০৯ গড়ে ৫০৭ রান করেছেন ও ২৭ টি টি টোরন্টি ম্যাচে তিনি ২৫.১২ গড়ে ৬৫৩ রান করেছেন। আগামী দিনে দলে সুযোগ পেলে উইকেট কিপিংয়ের পাশাপাশি পাওয়ার হিটিংয়ে নিজের দক্ষতা প্রমান করতে পারবেন।

২. লোকেশ রাহুল

ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক লোকেশ রাহুল বেশ কিছু সময় ধরে খবরের শিরোনামে রয়েছেন, জানুয়ারিতেই বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন রাহুল, আগামী অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে আবার ফিরে আসবেন তিনি, তবে ভারতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ভারতীয় ওডিআই দলের মিডিল অর্ডারের এক গুরুত্বপূর্ণ সদস্য, দলের হয়ে পঞ্চম স্থানে ব্যাটিং করার পাশাপাশি উইকেট কিপিংও করে থাকেন রাহুল। ঋষভ পন্থের বদলি হিসাবে তিনি দলের হয়ে মিডিল অর্ডার ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট কিপিং ও করতে পারবেন। সাদা বলের ফরম্যাটে ইতিমধ্যেই নিজেকে বেশ প্রমান করে ফেলেছেন রাহুল, ৫১ টি ওডিআই ম্যাচে বানিয়েছেন ৪৪.৫২ গড়ে ১৮৭০ রান এবং ৭২ টি টি টোয়েন্টি ম্যাচে করেছেন ৩৭.৭৫ গড়ে ২২৬৫ রান।

৩. দীনেশ কার্তিক

ভারতীয় দলের হয়ে খেলে আসছেন প্রায় ১৯ বছর, এই অভিজ্ঞ ব্যাটসম্যান ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আগে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন, তবুও সারাজীবন থেকে যান এম এস ধোনির ছত্রছায়ায়। ভারতীয় দলের এই উইকেট রক্ষক ব্যাটসম্যান ভারতীয় দলে করতে পারেন কামব্যাক, উইকেটরক্ষক ঋষভ পন্থ এর পরিবর্তন হিসাবে দলে দেখা যেতে পারে এই ব্যাটসম্যান কে, তার অভিজ্ঞতা ও ফিনিশিং এর দক্ষতার উপর নজর রেখে তাকে দলে আবার ফিরে আসতে দেখা যেতে পারে। ভারতীয় দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে ২০২২ সালে টি টোয়েন্টি বিশ্বকাপে দেখা গিয়েছিল শেষ বারের জন্য, ফিনিশারের ভূমিকা পালন করছিলেন ডিকে, ভারতীয় দলের হয়ে ৯৪ টি ওডিআই ম্যাচে ৩০.২১ গড়ে করেছেন ১৭৫২ রান এবং ৬০ টি টোয়েন্টি ম্যাচে করেছেন ৬৮৬ রান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে