ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দেশি ক্রিকেটারদের ধুয়ে দিলেন দেশ সেরা কোচ সালাহউদ্দিন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৪ ২১:৫৩:৩৯
দেশি ক্রিকেটারদের ধুয়ে দিলেন দেশ সেরা কোচ সালাহউদ্দিন

আজ শনিবার দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেটের জয় পায় কুমিল্লা। চট্টগ্রামের দেয়া ১৫৬ রান টপকাতে গিয়ে কুমিল্লা সওয়ার হয় মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে। ৪৭ বলে ৬১ রান করে দলকে জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি।

রান তাড়ায় এদিন ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি সৈকত আলি, ইমরুল কায়েসরা। দুজনেই ফেরেন দৃষ্টিকটু শট খেলে। পরে অবশ্য ভালো ফিনিশিং দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এবারের আসরে লিটন দাস ছাড়া কুমিল্লার স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স ছিল গড়পড়তা। কুমিল্লা মূলত বিদেশিদের উপর ভর করেই ছুটছে টুর্নামেন্টে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে সালাহউদ্দিন বলেন, 'স্থানীয় খেলোয়াড়দের কাছে আমি একটা সামান্য কমনসেন্স (কাণ্ডজ্ঞান) চাই, যেন একটা কমনসেন্স থাকে। তাদের আসলে কমনসেন্স আছে কি না এটা নিয়ে আমার সন্দেহ। আপনি যদি ১৫ বছর ধরে ঘরোয়া ক্রিকেট মিরপুরে খেলেন, আপনি জানেন যে আপনার আসলে কী করতে হবে। সে কমনসেন্স যদি আপনার না থাকে তাহলে আসলে আমি হতাশ। বিশেষ করে আমাদের ছেলেরা ক্রিকেট নিয়ে চিন্তা করে কিনা সেটা নিয়ে আমার সন্দেহ।'

শট খেলার সামর্থ্যে অনেক বিদেশিদের থেকে স্থানীয় কেউ কেউ এগিয়ে। কিন্তু তারা মাঠে পারফর্ম করতে পারছে না কান্ডজ্ঞানের অভাবে এমনটাই মনে করেন সালাহউদ্দিনের। বিশেষ করে তার ধারণা, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলতে পারেন না ক্রিকেটাররা।

তিনি বলেন, 'রিজওয়ানের সঙ্গে আমাদের দেশের অনেক ওপেনার ধরেন বা অলরাউন্ডার ধরেন, তারা হয়তো আরও জোরেও মারতে পারে। সব দিকে মারতে পারে, কিন্তু খেলতে গেলে দেখা যায় যে মনে হয় যে উল্টো হচ্ছে। আমি আরেকটা প্রেস কনফারেন্সে বলেছিলাম, আমাদের দেশে অনেকে হয়তো মাথা দিয়ে খেলে, অনেকে খেলে না। বেশিরভাগই মাথা ছাড়া খেলে। আল্লাহ যদি যেদিন মিলাই দেখে প্রশ্ন কমন পড়ে যায়, সেদিন ভালো খেলে, যেদিন পড়ে না সেদিন ভালো খেলে না। খুবই হতাশাজনক। আপনি যখন ১০-১২ বছর ক্রিকেট খেলছেন তখন সামান্য কমনসেন্স থাকা উচিত কখন কি করতে হবে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে