ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অষ্ট্রেলিয়া বনাম ভারত সিরিজ: আবারও নিজের পুরনো দ্বায়িত্ব ফিরে পাচ্ছেন রবি শাস্ত্রী

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৫ ১০:৪২:১৮
অষ্ট্রেলিয়া বনাম ভারত সিরিজ: আবারও নিজের পুরনো দ্বায়িত্ব ফিরে পাচ্ছেন রবি শাস্ত্রী

ওয়ানডে সিরিজে কিউয়িদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর টি-২০ সিরিজ ২-১ ফলে জিতে নেয় টিম ইন্ডিয়া। সব মিলিয়ে বলা যেতেই পারে অজিদের বিরুদ্ধে নামার আগে ভালো ফর্মেই রয়েছে টিম ইন্ডিয়া। তবে অস্ট্রেলিয়া যে কঠিন ঠাঁই সেটা ভালো করেই জানে রোহিত শর্মার দল। তাই প্যাট কামিন্সদের টেস্টের আঙিনায় হারাতে হলে তাদের সেরাটাই দিতে হবে।

বিসিসিআই ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা বর্ডার-গাভাস্কার সিরিজের জন্য ধারাভাষ্য প্যানেল ঘোষণা করেছে। সেই তালিকার মধ্যে প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীকেও রাখা হয়েছে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক, যিনি ২০২২ সালে টি-২০ বিশ্বকাপের দলের ছিলেন, তিনিও এই ধারাভাষ্য প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন।

এই লিস্টে অভিজ্ঞ ব্যাটসম্যান সুনীল গাভাস্কারের সাথে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ওপেনার ম্যাথিউ হেইডেনও এই প্যানেলের অংশ থাকবেন। ভারতের অনুষ্ঠিত হতে চলা এই টেস্ট সিরিজের প্যানেলে প্রাক্তন ফাস্ট বোলার অজিত আগারকার এবং প্রাক্তন স্পিন বোলার মুরালি কার্তিক, সঞ্জয় মাঞ্জরেকার সহ অভিজ্ঞ ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকেও দেখতে পাওয়া যাবে।

রবি শাস্ত্রী ইতিমধ্যেই এই বড় দায়িত্ব সামলেছেন

এটা অবশ্যই জানিয়ে রাখা ভালো যে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রবি শাস্ত্রী ২০১৭ সালে ভারতীয় দলের কোচ হয়েছিলেন। শাস্ত্রী এবং বিরাট কোহলির জুটি টিম ইন্ডিয়ার হয়ে প্রচুর ম্যাচ জিতেছিল৷ নিজেদের পারফরমেন্স দিয়ে সবার মন জিতে নেয় টিম ইন্ডিয়া। ২০২১ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ছিল প্রধান কোচ হিসাবে রবি শাস্ত্রীর শেষ বড় টুর্নামেন্ট যেখানে টিম ইন্ডিয়া পরাজয়ের মুখোমুখি হয়৷ ২০১৪ সাল থেকে ২০১৫, ৫০-ওভারের বিশ্বকাপ পর্যন্ত রবি শাস্ত্রীকে টিম ইন্ডিয়ার পরিচালকও করা হয়েছিল। রবি শাস্ত্রী সাম্প্রতিক লিজেন্ডস লিগ ক্রিকেটেও কমিশনারের ভূমিকা পালন করেছেন। এটা উল্লেখ্য যে রবি শাস্ত্রীকে ২০০৭ সালের বাংলাদেশ সফরের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে পাঠানো হয়েছিল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে