ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: আইপিএল শুরুর আগেই বড় ধাক্কা খেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৫ ১১:০৫:৪৬
ব্রেকিং নিউজ: আইপিএল শুরুর আগেই বড় ধাক্কা খেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

এবার মার্চ-এপ্রিলেই শুরু হতে চলেছে আইপিএলের ১৬তম আসর। প্রতি বছরের মতো এবারও আইপিএলের অপেক্ষায় ভক্তরা। কিন্তু এই আসন্ন মরশুমের আগে হতাশাজনক খবর আসছে আরসিবি শিবির থেকে। কারণ ব্যাঙ্গালোরের এই খেলোয়াড় সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন।

ফাস্ট বোলার আবু নেচিম, যিনি ভারতের অনূর্ধ্ব-১৯ পুরুষ দলের হয়ে খেলেছেন এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরসিবির হয়ে খেলেছেন তিনি সব ধরনের খেলা থেকে অবসর নেওয়ার ঘোষণা করেছেন। এই বোলার তার ইনস্টাগ্রামে একটি আবেগপূর্ণ পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য জানিয়ে তিনি লিখেছেন, “আমি এর মাধ্যমে সবাইকে জানাতে চাই যে আমি খেলা থেকে সরে যাওয়ার এবং খেলার সমস্ত ফর্ম এবং স্তর থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি যা আমি খুব পছন্দ করি। আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাতে এই সুযোগটি দেওয়ার জন্য।”

আবু নেছিম আরসিবিকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, “আমি দুই আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স এবং আরসিবিকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। গত ২৩ বছরে ক্রিকেট খেলা এবং সমস্ত উত্থান-পতন থেকে শেখার এটি একটি আশ্চর্যজনক যাত্রা।”

ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত যে কোন খেলোয়াড়ের জন্য খুবই কঠিন। তবে আবু নেচিম এই সিদ্ধান্ত নিয়েছেন। তাকে আর মাঠে খেলতে দেখা যাবে না। এটা অবশ্যই উল্লেখ্য যে ১৭ বছর বয়সে আসামের হয়ে প্রথম-শ্রেণীর অভিষেকের পরে নেচিম ভারতের অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নিয়েছিলেন। যেখানে তিনি ইংল্যান্ডের বিপক্ষে ২০০৬ সালের পুরুষদের অনূর্ধ্ব-19 বিশ্বকাপের সেমিফাইনালে সুইং বোলিংয়ের দুর্দান্ত প্রদর্শনের মাধ্যমে সবাইকে মুগ্ধ করেছিলেন।

তার আইপিএল কেরিয়ার সম্পর্কে কথা বলার সময়, তিনি ২০১৪-১৬ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) এর অংশ ছিলেন, সেই সময় আবু নেচিম ১৭টি আইপিএল ম্যাচে ৮.৬৯ ইকোনমি রেটে ১২ উইকেট নিয়েছিলেন। যদিও নেচিম ২০১০ থেকে ৪ মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন এবং ২০১৩ সালের আইপিএল জয়ী দলের সদস্যও ছিলেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে