ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উমরান মালিকের গতির রেকর্ড ভাঙতে চান পাকিস্তানের তরুন পেসার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৬ ১৪:২৯:০৪
উমরান মালিকের গতির রেকর্ড ভাঙতে চান পাকিস্তানের তরুন পেসার

বর্তমানে ভারতের অল্প বয়সী পেসারদের তো বটেই, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানেও আছে গতির ঝড় তোলা উমরান মালিকের পরিচিতি। উমরানের দ্রুততম গতিবেগে করা বলের চাইতেও আরও জোরে বোলিং করতে চান পাকিস্তানের তরুন পেসার জামান খান।

গেল জানুয়ারি মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ঘণ্টায় ১৫৬ কিলোমিটার বেগে বল করেছিলেন উমরান। নিউজিল্যান্ড সিরিজেও উমরানের গতি ছিল প্রশংসা করার মতোই। তার বোলিং মনে ধরেছে জামানের।

এবারের পাকিস্তান সুপার লিগেই (পিএসএল) উমরানের চাইতে জোরে বোলিং করতে চান জামান। ২১ বছর বয়সী এই পেসার নিজ পিএসএল দল লাহোর কালান্দার্সের জার্সি গায়েই এমনটা করতে চান।

একটি ইউটিউব চ্যানেলে জামান বলেন, ‘উমরান মালিকের দ্রুততম গতির বল এবারের পাকিস্তান সুপার লিগে ভেঙে দেব ইনশা আল্লাহ। আমি গতির পরোয়া করি না, পারফরম্যান্স নিয়ে ভাবি। দিন শেষে পারফরম্যান্সই বিবেচনায় আনা হয়। যার গতি, তার কাছে সহজাত ব্যাপার।’

পাকিস্তানের হয়ে এখনও অভিষেকই হয়নি জামানের। বিভিন্ন পর্যায়ের ক্রিকেটে সাতটি লিস্ট ‘এ’ ও ৩০টি টি–টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। পিএসএলে বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সের হয়ে খেলবেন তিনি।

এদিকে ২৩ বছর বয়সী উমরান ভারতের হয়ে ৮টি করে ওয়ানডে ও টি–টোয়েন্টি ম্যাচ খেলে ২৪টি উইকেট নিয়েছেন। গতবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ভারতীয় বোলার হিসেবে ১৫৭ কিমি গতিবেগে বল করেছিলেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে